For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

বিধ্বংসী রুতুরাজ-শিভম, লখনউকে ২১১ রানের লক্ষ্য দিল চেন্নাই

09:19 PM Apr 23, 2024 IST | Sundeep
বিধ্বংসী রুতুরাজ শিভম  লখনউকে ২১১ রানের লক্ষ্য দিল চেন্নাই
Advertisement

নিজস্ব প্রতিনিধি, চেন্নাই: প্রাথমিক ব্যাটিং বিপর্যয় কাটিয়ে লখনউয়ের বিরুদ্ধে রানের পাহাড় গড়ল চেন্নাই সুপার কিংস। প্রথমে ব্যাট করে চার উইকেট হারিয়ে ২১০ রান তুলেছে গতবারের চ্যাম্পিয়নরা। সৌজন্য অধিনায়ক রুতুরাজ গায়কোয়াড়ের অপরাজিত শতরান ও শিভম দুবের বিধ্বংসী ৬৬ রানের ইনিংস। লখনউয়ের কোনও বোলার বল হাতে বিন্দুমাত্র দাগ কাটতে পারেননি।

Advertisement

মঙ্গলবার রাতে চিন্নাস্বামী স্টেডিয়ামে টসে জিতে প্রথমে চেন্নাইকে ব্যাট করতে পাঠান লখনউ অধিনায়ক লোকেশ রাহুল। ঘরের মাঠে প্রথমে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় চেন্নাই। প্রথম ওভারেই ম্যাট হেনরির বলে সাজঘরে ফেরেন অজিঙ্কা রাহানে (১)। এর পরে দ্বিতীয় উইকেটে জুটি বেঁধে বিপর্যয় কিছুটা সামাল দেন চেন্নাই অধিনায়ক রুতুরাজ গায়কোয়াড় ও ড্যারিল মিচেল। দুজনের জুটিতে ওঠে ৪৫ রান। ষষ্ঠ ওভারে বল করতে এসে মিচেলকে (১১) ফিরিয়ে দেন যশ ঠাকুর। তৃতীয় উইকেটে অভিজ্ঞ রবীন্দ্র জাদেজার সঙ্গে জুটি বেঁধে দলকে এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করেন রুতুরাজ। লখনউয়ের বোলাররা যাতে মাথায় চড়তে না পারেন তার জন্য পাল্টা আক্রমণের পথে হাঁটেন তিনি। ২৮ বলেই সাতটি চারের সাহায্যে অর্ধশতরান পূর্ণ করেন চেন্নাই অধিনায়ক। উল্টোপ্রান্তে ধরে খেলার চেষ্টা করেন রবীন্দ্র জাদেজা। যদিও বেশিক্ষণ থিতু হতে পারেননি তিনি। ১৮ বলে ১৬ রান করে মহসিন খানের বলে আউট হয়ে যান।

Advertisement

দলকে বড় রানের ইনিংসের উপরে দাঁড় করাতে চতুর্থ উইকেটে জুটি বেঁধে আগ্রাসী মেজাজে খেলতে থাকেন রুতুরাজ ও শিভম দুবে। দুজনের হাতে বেধড়ক মার খাওয়ার ফলে লাইন-লেংথ হারিয়ে ফেলেন ম্যাট হেনরি, মার্কাস স্টোইনিসরা। ১৫ ওভার শেষে চেন্নাইয়ের রান দাঁড়ায় ১৩৫। আর পরের ওভার থেকেই তাণ্ডব চালাতে শুরু করেন চেন্নাইয়ের দুই ব্যাটার। ১১টি চার ও তিনটি ছক্কার সাহায্যে ৫৬ বলেই চলতি আইপিএলে নিজের প্রথম শতরান তুলে নেন চেন্নাই অধিনায়ক। ৯৩ রান থেকে ১০৩ রানে পৌঁছন পর পর ছক্কা ও চার হাঁকিয়ে। উল্টোপ্রান্তে থাকা শিভম দুবে তাণ্ডব চালিয়ে ২৬ বলে সাতটি ছক্কা ও তিনটি চারের সাহায্যে ৬৬ রান করে রান আউট হয়ে সাজঘরে ফিরে যান। শেষ বলে চার হাঁকিয়ে দলকে ২১০ রানে পৌঁছে দেন মহেন্দ্র সিং ধোনি। শেষ পাঁচ ওভারে ৭৫ রান তুলেছে চেন্নাই।  

Advertisement
Tags :
Advertisement