OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

সঞ্জু-পরাগের ঝোড়ো ব্যাটিং, গুজরাতকে ১৯৭ রানের লক্ষ্য দিল রাজস্থান

09:28 PM Apr 10, 2024 IST | Sundeep

নিজস্ব প্রতিনিধি, জয়পুর: অধিনায়ক সঞ্জু স্যামসন আর রিয়ান পরাগের ঝোড়ো ব্যাটিংয়ের সুবাদে গুজরাত টাইটান্সের বিরুদ্ধে বড় রানের ইনিংস গড়ল রাজস্থান রয়্যালস। প্রথমে ব্যাট করে ৩ উইকেট হারিয়ে ১৯৬ রান তুলেছে চলতি আইপিএলের একমাত্র অপরাজিত দল।  

বৃষ্টির কারণে বুধবার রাতে জয়পুরের সোয়াই মান সিংহ স্টেডিয়ামে খেলা শুরু হতে খানিক দেরি হয়। টসে জিতে প্রথমে রাজস্থানকে ব্যাট করতে পাঠান গুজরাত টাইটানস অধিনায়ক শুভমন গিল। শুরু থেকেই রণংদেহী মেজাজে খেলতে থাকেন রাজস্থানের ওপেনার যশস্বী জয়সোয়াল। অন্যপ্রান্তে জস বাটলার ক্রিজ আঁকড়ে থাকার চেষ্টা করেন। কিন্তু বেশিক্ষণ টিঁকতে পারেননি তিনি। পঞ্চম ওভারে বল করতে এসে মারকুটে যশস্বীকে ফিরিয়ে দেন উমেশ যাদব। সাজঘরে ফেরার আগে ১৯ বলে ৫টি চারের সাহায্যে ২৪ রান করেন যশস্বী। পরের ওভারে রশিদ খানের বলে মাত্র ৮ রান করে আউট হয়ে যান জস বাটলার। পর পর দুই উইকেট হারিয়ে ঘরের মাঠে খানিকটা চাপে পড়ে যায় রাজস্থান।

তৃতীয় উইকেটে জুটি বেঁধে সেই চাপ সামলান রাজস্থান অধিনায়ক সঞ্জু স্যামসন ও রিয়ান পরাগ। গুজরাতের বোলারদের শাসন করতে থাকেন দুজনে। ৩৪ বলে ২টি চার ও চারটি ছক্কার সাহায্যে নিজের অর্ধ শতরান পূর্ণ করেন চলতি আইপিএলে দুরন্ত ছন্দে থাকা রিয়ান। উল্টোপ্রান্তে থাকা সঞ্জুও হাত খুলে মারতে থাকেন। ১৬.৫ ওভারেই দুজনে জুটি বেঁধে দলকে ১৫০ রানের গণ্ডি পার করিয়ে দেন। দুজনের জুটি ভাঙার জন্য নানা কৌশল নিয়েছিলেন গুজরাত অধিনায়ক শুভমন গিল। কিন্তু তাঁর কোনও জারিজুরি কাজে লাগেনি। ৩১ বলে ছয়টি চার ও একটি ছক্কার সাহায্যে নিজের অর্ধ শতরান পূর্ণ করেন সঞ্জুও। ১৯তম ওভারে বল করতে এসে পরাগকে ফেরান মোহিত শর্মা। সাজঘরে ফেরার আগে ৪৭ বলে তিনটি চার ও পাঁচটি ছক্কার সাহায্যে ৭৬ রান করেন তরুণ ব্যাটার। পাঁচ নম্বরে নেমে মারমুখী মেজাজে ব্যাট করতে থাকেন সিমরান হেইটমায়ারও। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ১৯৬ রান তোলে রাজস্থান। অধিনায়ক সঞ্জু স্যামসন ৩৮ বলে ৬৮ ও হেইটমায়ার ৫ বলে ১৩ রানে অপরাজিত থাকেন।

Tags :
IPL 2024Rajasthan Royals vs Gujarat Titansriyan-paragSanju Samson
Next Article