OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

১১ বল বাকি থাকতেই চেন্নাইয়ের বিরুদ্ধে জয় তুলে নিল হায়দরাবাদ

11:38 PM Apr 05, 2024 IST | Sundeep

নিজস্ব প্রতিনিধি, হায়দরাবাদ: ঘরের মাঠে ১১ বল বাকি থাকতেই চেন্নাইকে হারিয়ে চলতি আইপিএলে দ্বিতীয় জয় তুলে নিল সানরাইজার্স হায়দরাবাদ। প্রথমে ব্যাট করে প্যাট কামিংসদের নিয়ন্ত্রিত বোলিংয়ের মুখে পড়ে ১৬৫ রানেই থমকে গিয়েছিলেন রুতুরাজ গায়কোয়াড়রা। জবাবে অভিষেক শর্মা, ট্র্যাভিস হেড ও আইডেন মার্করামের ঝোড়ো ব্যাটিংয়ের দৌলতে ৬ উইকেট হাতে নিয়েই জয় পেল হায়দরাবাদ। টানা দ্বিতীয় ম্যাচে হেরে অনেকটাই চাপে পড়ে গেল গতবারের চ্যাম্পিয়নরা।

শুক্রবার রাতে ঘরের মাঠে জয়ের জন্য ১৬৬ রানের লক্ষ্যমাত্রা নিয়ে খেলতে নেমে ঝড় তোলেন হায়দরাবাদের ওপেনার অভিষেক শর্মা। চার আর ছক্কার ফুলঝুড়ি ছোটান। তাঁর মারের মুখে লাইন-লেংথ হারিয়ে ফেলেন চেন্নাইয়ের বোলাররা। মুকেশ চৌধুরীর দ্বিতীয় ওভারে একাই ২৬ রান করেন। যদিও বেশিক্ষণ টিঁকতে পারেননি তরুণ ব্যাটার। কিন্তু অভিষেকের ১২ বলে (তার মধ্যে তিনটি চার ও চারটি ছক্কা) ৩৭ রান কার্যত হায়দরাবাদের জয়ের ভিত গড়ে দিয়েছিল। দীপক চাহারের বলে ফিরে যান। এর পরে দ্বিতীয় উইকেটে জুটি বেঁধে দলকে এগিয়ে নিয়ে যান ট্র্যাভিস হেড ও আইডেন মার্করাম। দুজনে ৪২ বলে ৬০ রানের জুটি গড়ে দলকে ১০০ রানের গণ্ডি পার করিয়ে দেন। ২৪ বলে ৩১ রান করে সাজঘরে ফেরেন হেড। তাঁকে আউট করেন মাহেশ তিকশানা।

হেড ফেরার পরে দলকে জেতানোর দায়িত্ব নিজের কাঁধে তুলে নেন দক্ষিণ আফ্রিকার মারকুটে ব্যাটার আইডেন মার্করাম। সতীর্থ শাহবাজ আমেদকে সঙ্গে নিয়ে ২৬ রান যোগ করেন। ৩৫ বলে নিজের অর্ধশতরান করার পরেই সাজঘরে ফিরে যান মার্করাম। ততক্ষণে জয়ের গন্ধ পেয়ে গিয়েছে হায়দরাবাদ। ১৬তম ওভারে শাহবাজকে (১৮) ফিরিয়ে দেন মঈন আলী। কিন্তু তাতে খুব একটা অসুবিধেয় পরেনি হায়দরাবাদ। হাইনরিখ ক্লাসেন (অপরাজিত ১০) ও নীতীশ কুমার রেড্ডি (অপরাজিত ১৪) ঠাণ্ডা মাথায় খেলে ১১ বল বাকি থাকতেই দলকে জয়ের লক্ষ্যে পৌঁছে দেন। চেন্নাইয়ের ব্যাটারদের মতোই এদিন বল হাতে ব্যর্থ হয়েছেন বোলাররা। মোস্তাফিজুর রহমানের না থাকার ফল ভুগতে হয়েছে রুতুরাজ গায়কোয়াড়দের।

Tags :
Abhishek SharmaAiden markramIPL 2024SRH Beat CSK
Next Article