OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

IPL 2024: নয়া অধিনায়কের নেতৃত্বে নামছে তিন দল

08:27 PM Dec 05, 2023 IST | Sundeep

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি: আগামী ১৯ ডিসেম্বর দুবাইতে বসতে চলেছে আগামী বছরের আইপিএলের নিলামের আসর। আর ওই নিলামকে কেন্দ্র করে ইতিমধ্যেই সম্ভাব্য দল গঠনের ছক কষে নিয়েছে ফ্র্যাঞ্চাইজিগুলি। সূত্রের খবর, আইপিএলের তিন দল আগামী বছর নয়া অধিনায়কের নেতৃত্বে শিরোপা দখলের লড়াইয়ে নামতে পারে।

ইতিমধ্যেই গুজরাত টাইটান্সের অধিনায়ক বদল হয়েছে। গত দু’বছর যিনি অধিনায়কত্বের দায়িত্ব সামলেছিলেন সেই হার্দিক পাণ্ড্য গুজরাত ছেড়ে মুম্বই ইন্ডিয়ান্সে নাম লিখিয়েছে। আর তার পরেই নতুন অধিনায়ক হিসাবে শুভমন গিলকে বেছে নিয়েছেন গুজরাত টাইটান্সের কর্তারা। আরও দুই দল অধিনায়ক বদলাতে চলেছে বলে খবর পাওয়া গিয়েছে। ওই দুই দল হল শাহরুখ খানের কলকাতা নাইট রাইডার্স ও দিল্লি ক্যাপিটালস।

চলতি বছরে চোটের কারণে কলকাতা নাইট রাইডার্সের অধিনায়কত্ব সামলাতে পারেননি শ্রেয়স আইয়ার। তাঁর জায়গায় অধিনায়কত্ব করেছিলেন নীতীশ রানা। কিন্তু অধিনায়ক হিসেবে ডাহা ফেল করেছেন তিনি। রানার নেতৃত্বে কেকেআর ১৪ ম্যাচের মধ্যে আট ম্যাচেই হারের মুখ দেখেছিল। মাত্র ৬ ম্যাচে জিতে সপ্তম স্থানে থেকে শেষ করেছিল গ্রুপ লিগের খেলা। দিল্লি ক্যাপিটালসের অবস্থাও ছিল তথৈবচ। ভয়াবহ গাড়ি দুর্ঘটনার মুখে পড়ায় গত বছর আইপিএল খেলা হয়নি প্রতিভাবান উইকেট কিপার-ব্যাটার ঋষভ পন্থের। তাঁর জায়গায় দিল্লির নেতৃত্ব করেছিলেন অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার। তাঁর নেতৃত্বে ১৪ ম্যাচের মধ্যে পাঁচ ম্যাচে জিতেছিল দিল্লি ক্যাপিটালস। লিগ তালিকায় নবম স্থানে ছিল। আগামী বছর ভাল ফলের আশায় দিল্লি এবং কলকাতা-দুই দলের শীর্ষ কর্তারাই অধিনায়ক বদলের পথে হাঁটছেন।

Tags :
Delhi CapitalsGujrat TitansIPL 2024Kolkata Knight Riders
Next Article