OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

কার্তিকের ঝোড়ো ব্যাটিং সত্বেও হায়দরাবাদের কাছে হারলেন বিরাটরা

12:04 AM Apr 16, 2024 IST | Sundeep

নিজস্ব প্রতিনিধি, বেঙ্গালুরু: ঘরের মাঠে ফের হারের স্বাদ পেতে হল বিরাট কোহলিদের। শেষের দিকে দীনেশ কার্তিক ব্যাট হাতে জোড়ো ইনিংস খেললেও দলকে জেতাতে পারেননি। সোমবার রাতে সানরাইজার্স হায়দরাবাদের পাহাড়সম রান তাড়া করতে নেমে ২৬২ রানে থেমে গেল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। এ নিয়ে টানা পাঁচ ম্যাচ হেরে সমস্যায় পড়ে গেলেন বিরাট কোহলি-ফ্যাপ ডুপ্লেসিরা।

চিন্নাস্বামী স্টেডিয়ামে প্রথমে ব্যাট করতে নেমে ট্র্যাভিস হেড আর হাইনরিখ ক্লাসেনের বিধ্বংসী ব্যাটিংয়ের সুবাদে আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ রান তুলেছিল সানরাইজার্স হায়দরাবাদ। জয়ের জন্য ২৮৮ রানের লক্ষ্যমাত্রা নিয়ে খেলতে নেমে শুরুতে ঝর তুলেছিলেন বিরাট কোহলি ও ফ্যাপ ডুপ্লেসি। মনে হচ্ছিল যে খুনে মেজাজে দুজনে ব্যাটিং করছেন তাতে অনায়াসে জিতবে বেঙ্গালুরু। সপ্তম ওভারে ব্যাট করতে এসে জুটি ভাঙেন ময়াঙ্ক মার্কান্ডে। ফিরিয়ে দেন বিরাটকে। ২০ বলে ৪২ রান করে সাজঘরে ফেরেন প্রাক্তন ভারত অধিনায়ক। তার পরেই ধসে যায় বেঙ্গালুরুর ব্যাটিং লাইন আপ। পর পর সাজঘরে ফিরে যান উইল জ্যাকস(৭), রজত পাতিদার (৯), ফ্যাপ ডুপ্লেসি (৬২) এবং সৌরভ চৌহান (০)। ১০ ওভারে ১২২ রানে ৫ উইকেটে হারিয়ে রীতিমতো চাপে পড়ে যায় বেঙ্গালুরু। প্যাট কামিংসদের কাছেও বিশাল রানে হারের আশঙ্কায় স্টেডিযামে থাকা বেঙ্গালুরুর সমর্থকদের মুখ পাংশুর আকার ধারণ করে।

কিন্তু ছয় নম্বরে ব্যাট করতে নামা দীনেশ কার্তিক সানরাইজার্সের জয়ের পথে বাঁধা হয়ে দাঁড়ান। মহীপাল লোমরুর সঙ্গে জুটি বেঁধে দলকে সামনের দিকে এগিয়ে নিয়ে যান। দুজনে জুটি বেঁধে ৫৯ রান যোগ করেন। মহীপালকে (১৯) ফেরান হায়দরাবাদ অধিনায়ক প্যাট কামিংস। এর পরে অনুজ রাওয়াতকে সঙ্গী করে প্রতিরোধ গড়ে তোলেন কার্তিক। তাঁর হাতে নির্দয়ভাবে মার খেয়ে লাইন-লেংথ হারিয়ে ফেলেন হায়দরাবাদের বোলাররা। শেষে ১৯তম ওভারে কার্তিককে থামান টি নটরাজন। আউট হওয়ার আগে ৩৫ বলে ৮৩ রানের বিধ্বংসী ইনিংস খেলেন বেঙ্গালুরুর উইকেটরক্ষক-ব্যাটার। কার্তিকের ইনিংস সাজানো ছিল পাঁচটি চার ও সাতটি ছক্কায়। শেষ ওভারে অনুজ রাওয়াত খানিকটা চেষ্টা করেন। কিন্তু দলকে জয় এনে দিতে পারেননি। ২৬২ রানেই শেষ হয় বেঙ্গালুরুর ইনিংস। হায়দরাবাদের পক্ষে অধিনায়ক প্যাট কামিংস ৪৩ রানে ৩টি এবং ময়াঙ্ক মার্কান্ডে ৪৬ রানে ২টি উইকেট নেন।

Tags :
IPL 2024Royal Challengers Bengaluru vs Sunrisers HyderabadSRH Beat RCB
Next Article