OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

ইরানিদের হাতে বন্দি ১৭ জনের সঙ্গে দেখা করার অনুমতি পেল  ভারত

10:00 AM Apr 15, 2024 IST | Srijita Mallick

নিজস্ব প্রতিনিধিঃ মিলল স্বস্তি। পারস্য উপসাগরের হরমুজ প্রণালিতে ইরান বাহিনীর হাতে আটকে থাকা  ১৭ জন ভারতীয় সঙ্গে দেখা করতে পারবেন ভারতীয় কর্মকর্তারা। সোমবার ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের থেকে অনুমতি পেয়েছে ভারত। তাদের খানিক স্বস্তি পেলে ভারতের বিদেশমন্ত্রক।

ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, ভারতের বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর সাহায্য চেয়েছিল। এরপরেই আমরা আলোচনায় বসা হয়। তাতেই ঠিক হয়েছে ইজরায়েলি জাহাজে আটকে থাকা ১৭ জনের সঙ্গে দেখা করতে পারবেন ভারতীয় কর্মকর্তারা। অন্যদিকে গত ১৩ এপ্রিল অর্থাৎ শনিবার পারস্য উপসাগরের হরমুজ প্রণালিতে ইরান বাহিনীর হাতে ইজরায়েলি জাহজ আটক হয়। এরপরেই ১৭ জন ভারতীয়কে মুক্তি দেওয়ার জন্য ইরানের সঙ্গে যোগাযোগ করা শুরু করে ভারতের বিদেশমন্ত্রক। এবার ভারতের সেই আবেদনে সাড়া দিল ইরান।

উল্লেখ্য, ইরান শনিবার রাত থেকে ইজরায়েলকে লক্ষ্য করে  প্রায় ২০০ টির বেশি ব্যালেস্টাইন ক্ষেপাণাস্ত্র এবং ড্রোন ভূপতিত করেছে ।ট্রু প্রোমিজ’ নামে অভিযানের আওতায় এসব ড্রোন ও ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করা হয়েছে বলে জানিয়েছে ইরানের ইসলামিক রেভল্যুশনারি গার্ড কোর (আইআরজিসি)। তবে এই হামলায় এখন পর্যন্ত কোন ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।   এমন পরিস্থিতিতে জরুরী বৈঠকে বসেছে  জাতিসঙ্ঘ।

Tags :
indiaIndian CrewIran
Next Article