OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

প্রতিশোধ নিতে ইরাকে ইজরায়েলি গুপ্তচর সংস্থার সদর দফতরে ক্ষেপণাস্ত্র হামলা ইরানের

10:19 AM Jan 16, 2024 IST | Srijita Mallick
courtesy: Google

আন্তর্জাতিক ডেস্কঃ  ইরাকের আধা-স্বায়ত্তশাসিত কুর্দিস্তান অঞ্চলে ইজরায়েলের গুপ্তচর সদর দপ্তরে' হামলা চালিয়েছে ইরান । একথা জানাল ইরানের বিপ্লবী গার্ড বাহিনী। গত ৭ অক্টোবর থেকে ইসরায়েল ও ফিলিস্তিনি ইসলামি গোষ্ঠী হামাসের মধ্যে যুদ্ধ শুরু হওয়ার পর থেকে মধ্যপ্রাচ্যে সংঘাত ছড়িয়ে পড়ে। এই  পরিস্থিতিতে ইজরায়েলি গুপ্তচর সংস্থার সদর দফতরে ক্ষেপণাস্ত্র হামলা চালাল ইরান। এই যুদ্ধে  অংশগ্রহণ করছে লেবানন, সিরিয়া, ইরাক ও ইয়েমেন।

প্রসঙ্গত, ইরান গত ডিসেম্বর মাসে সিরিয়ায় সামরিক  রক্ষী বাহিনীর তিন সদস্যকে হত্যার প্রতিশোধ নেওয়ার অঙ্গীকার করেছিল। যার মধ্যে একজন সিনিয়র গার্ড কমান্ডারও ছিলেন। গত ৭ অক্টোবর একদিকে যখন ইজরায়েলি ভূখণ্ডে হামাস যোদ্ধাদের মধ্যে আক্রমণ চালাচ্ছে ঠিক তখনই গাজা ও লেবাননে ইজরায়েলি বোমা বর্ষণের ঘটনা ঘটে। এরপর লেবাননের ইরান সমর্থিত হিজবুল্লাহর ১৩০ জনেরও বেশি যোদ্ধা যুদ্ধে নিহত হয়েছে।

তবে  ইজরায়েলি গুপ্তচর সংস্থার সদর দফতরে ক্ষেপণাস্ত্র হামলা চালানোর পর ইরানের তরফে জানান হয়েছে, "আমরা আমাদের জাতিকে আশ্বস্ত করছি যে শহীদদের রক্তের শেষ ফোঁটার প্রতিশোধ নিতে এই হামলা অব্যাহত থাকবে।“ জানা গিয়েছে, কুর্দিস্তানের রাজধানী ইরবিলের উত্তর-পূর্বে মার্কিন কনস্যুলেটের নিকটবর্তী একটি আবাসিক এলাকায় হামলা চালিয়েছে ইরান । পাশাপাশি সিরিয়ায় বেশ কয়েকটি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে। তবে ইরানের এই হামলা নিয়ে এখন পর্যন্ত ইজরায়েলের তরফে কোন প্রতিক্রিয়া পাওয়া যায়নি।  

Tags :
IranIraqIsraelRevenge
Next Article