For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

বোর্ডের কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়ছেন শ্রেয়স আইয়ার-ঈশান কিশন

04:04 PM Feb 23, 2024 IST | Sundeep
বোর্ডের কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়ছেন শ্রেয়স আইয়ার ঈশান কিশন
Advertisement

নিজস্ব প্রতিনিধি, মুম্বই: ভারতীয় ক্রিকেট দলের কোচ রাহুল দ্রাবিড় থেকে শুরু করে বোর্ড সচিব অমিত শাহ বার বারই সতর্ক করে দিয়েছিলেন। রঞ্জি ট্রফি না খেললে জাতীয় দলে ফেরার দরজা বন্ধ হয়ে যাতে পারে বলেও সতর্ক করে দিয়েছিলেন। তা সত্বেও ফেরেনি হুঁশ। ‘অবাধ্য’ ঈশান কিশন ঘরোয়া ট্রফি না খেলে মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে আইপিএলে বাইশ গজ কাঁপানোর জন্য নিজেকে প্রস্তুত করে চলেছেন। আর এক ক্রিকেটার শ্রেয়স আইয়ারও নিজেকে রঞ্জি ট্রফি থেকে সরিয়ে নিয়েছেন। আর  তাতেই চটেছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের শীর্ষ কর্তারা। সূত্রের খবর, শুধু জাতীয় দলে ফেরার সুযোগই হারাচ্ছেন না দুই ক্রিকেটার। এমনকি বোর্ডের কেন্দ্রীয় চুক্তি থেকেও বাদ পড়তে চলেছেন।

Advertisement

দক্ষিণ আফ্রিকা সফরের মাঝপথেই ব্যক্তিগত কারণ দেখিয়ে দেশে ফিরে এসেছিলেন ভারতীয় দলের তরুণ উইকেটকিপার-ব্যাটার ঈশান কিশন। দেশের হয়ে না খেলে আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে খেলার জন্য অনুশীলনও করে চলেছেন। আর তাঁর ওই আচরণ মোটেও ভালো চোখে দেখেননি ভারতীয় বোর্ডের সর্বেসর্বা বিসিসিআই সচিব জয় শাহ। দিন কয়েক আগেই প্রথম শ্রেণির ক্রিকেট না খেলার মানসিকতা নিয়ে কড়া বার্তা দিয়ে তিনি বলেছিলেন, ‘জাতীয় দলের কোচ এবং জাতীয় নির্বাচকদের নির্দেশ অমান্য করতে পারবেন না কেন্দ্রীয় চুক্তিতে থাকা ক্রিকেটারেরা। প্রথম শ্রেণির ক্রিকেট না খেলার জন্য কোনও অজুহাত গ্রাহ্য হবে না। নির্দেশ না মানলে শৃঙ্খলাভঙ্গের জন্য ব্যবস্থা নেওয়া হবে।’ যদিও ওই হুঁশিয়ারিকে পাত্তাই দেননি ঈশান কিশন। ঝাড়খণ্ডের হয়ে রঞ্জি ট্রফির একটি ম্যাচও খেলেননি উইকেটরক্ষক-ব্যাটার।

Advertisement

অন্যদিকে পিঠের ব্যথায় কাবু শ্রেয়স আইয়ারও ইংল্যান্ডের বিরুদ্ধে শেষ তিন টেস্ট থেকে ছিটকে গিয়েছেন। নিজেকে সুস্থ করে তোলার জন্য তার লাগামছাড়া মনোভাব খুব একটা ভালো চোখে দেখেননি বোর্ডের শীর্ষ কর্তারা। তাই আইয়ারকে আর কেন্দ্রীয় চুক্তিতে রাখতে চাইছেন না তাঁরা।

Advertisement
Tags :
Advertisement