OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

মুম্বইকে উড়িয়ে লিগ শিল্ড জিতে ইতিহাস মোহনবাগানের

09:32 PM Apr 15, 2024 IST | Sundeep

নিজস্ব প্রতিনিধি: চরম উত্তেজনার ম্যাচে মুম্বই এফসিকে হারিয়ে প্রথমবার আইএসএলের লিগ শিল্ড জিতল মোহনবাগান। খেলার ফল ২-১। মোহনবাগানের হয়ে গোল করেছেন লিস্টন কোলাসো ও জেসন কামিংস। আর মুম্বই এফসির হয়ে একমাত্র গোলটি করেছেন লালিয়ানজুয়ালা ছাংতে। চড়া উত্তেজনার ম্যাচে কার্যত মুড়ি-মুড়কির মতো কার্ড দেখিয়েছেন রেফারি। ৯০ মিনিটের মাথায় লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয়েছে মোজবাগানের হামিলকেও। ফলে শেষের ১০ মিনিট দশজনে খেলতে হয়েছে সবুজ মেরুন ব্রিগেডকে। 

সোমবার রাতে যুবভারতী ক্রীড়াঙ্গনে ম্যাচের শুরু থেকেই গোলের জন্য ঝাঁপিয়ে পড়ে সবুজ মেরুন ব্রিগেড। ২ মিনিটের মাথায় মনবীরকে লক্ষ্য করে পাস বাড়িয়েছিলেন শুভাশিস। সেই বল ধরলেও গোলে রাখতে পারেননি মনবীর। এর পরেই পাল্টা আক্রমণ শানাতে শুরু করে মুম্বই। একের পর এক আক্রমণের ঝড় তুলে মোহনবাগানের রক্ষণে আছড়ে পড়েন পিটার ক্রাতকির শিষ্যরা। সেই আক্রমণ সামাল দিতে হিমশিম খায় বাগানের রক্ষণ ভাগের খেলোয়াড়রা। ১৭ মিনিটের মাথায় ছাংতেকে ফাউল করে হলুদ কার্ড দেখেন  শুভাশিস। ১৯ মিনিটের মাথায় গোলের সুযোগ পেয়েছিল মোহনবাগান। অনিরুদ্ধ থাপার ক্রস ধরে হেডও করেছিলেন লিস্টন কোলাসো। কিন্তু সেই বল পোস্টে লেগে ফেরে। এর আট মিনিটের মাথায় বক্সের বাঁদিকে বল পান লিস্টন। তাঁর সামনে থাকা মুম্বইয়ের  বিপিন সিংহকে কাটিয়ে নিয়ে বল জালে জড়িয়ে দলকে এগিয়ে দেন লিস্টন। ৩৮ মিনিটে আপুয়াকে ল্যাং মেরে ফেলে দিয়ে হলুদ কার্ড দেখেন মনবীর। ৪৪ মিনিটে  গোল করার সুযোগ নষ্ট করেন মুম্বইয়ের ছাংতে। পেরেদা দিয়াজ ক্রস তুলেছিলেন। কিন্তু সেই বলে ঠিক মতো পা লাগাতে পারেননি ছাংতে। সহজ সুযোগ নষ্ট করেন তিনি। ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় সবুজ মেরুন।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই মাঝংআঠের দখল নিতে ঝাঁপায় দুই দল। মোহনবাগান খেলোয়াড়রা সময় নষ্টের চেষ্টা চালান। মরিয়া মুম্বই এফসির খেলোয়াড়রা বেশ কয়েকটি আক্রমণ তুলে এনেছিলেন। কিন্তু বাগানের রক্ষণ ভেদ করতে পারেননি।  ৫৭ মিনিটে অভিষেক সূর্যবংশীকে তুলে দীপক টাংরিকে নামান বাগান কোচ আন্তোনিয়ো হাবাস। উল্টোদিকে তিরিকে বসিয়ে ইয়াকুব ভজতাসকে নামায় মুম্বই।  ৬২ মিনিটে ফের জোড়া বদল করে সবুজ মেরুন শিবির। আর্মান্দো সাদিকু ও কাউকোকে বসিয়ে নামানো হয় জেসন কামিংস ও ব্রেন্ডেন হামিলকে। আক্রমণে গতি আনতে ৬৭ মিনিটে মেহতাব সিংহ এবং নগুয়েরাকে তুলে নিয়ে সেই জায়গায় হ্যামিংথান মাওয়াইয়া এবং জয়েশ রানেকে নামান মুম্বইয়ের কোচ। আক্রমণ-প্রতি আক্রমণের মধ্যেই ৮০ মিনিটের মাথায় দ্বিতীয় গোল পেয়ে যায় মোহনবাগান।  মাঝমাঠে বল পেয়ে কামিন্সকে লক্ষ্য করে পাস বাড়ান পেত্রোতোস। দেখে শুনে বল জালে জড়িয়ে দেন কামিংস। ২-০ গোলে পিছিয়ে পড়ে তেড়েফুঁড়ে ঝাঁপায় মুম্বই এফসি। দুই দলের খেলোয়াড়রাই মাথা গরম করতে থাকেন।  ৮৯ মিনিটে মোহনবাগান রক্ষণের সামান্য ভুলে গোল করে ব্যবধান কমান মুম্বইয়ের ছাংতে। পরের মিনিটেই লাল কার্ড দেখলেন হ্যামিল। দশ জনে হয়ে যাওয়া মোহনবাগানের সব খেলোয়াড়ই রক্ষণে নেমে গোল বাঁচানোর চেষ্টা করলেন। শেষ পর্যন্ত সফলও হয়েছেন তাঁরা।

Tags :
ISL 2023-24Jason CummingsMohun Bagan Vs Mumbai City
Next Article