OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

জেলের মধ্যে ইমরানের সঙ্গে পিটিআই নেতাদের বৈঠকের অনুমতি দিল ইসলামাবাদ হাইকোর্ট

04:01 PM Dec 29, 2023 IST | Srijita Mallick

আন্তর্জাতিক ডেস্কঃ নির্বাচনের আগে খানিক স্বস্তি পেলেন ইমরান খানের পাকিস্তান তেহরিক-এস-ইনসাফ (পিটিআই) দল। শুক্রবার ইসলামাবাদের হাইকোর্ট জেলের মধ্যে ইমরানের সঙ্গে পিটিআই নেতাদের বৈঠকের অনুমতি দিয়েছে। আগামী ৮ ফেব্রুয়ারি পাকিস্তানে  নির্বাচন। তার আগেই ইসলামাবাদের হাইকোর্টের এই রায়দানে খানিকটা  স্বস্তি পেল ইমরানের দল।

জানা গিয়েছে, পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) পার্টির সদস্য আসাদ কায়সার, জুনায়েদ আকবর খান, সিনেটর আওরঙ্গজেব খান, দোস্ত মোহাম্মদ খান এবং ইশতিয়াক মেহেরবানসহ অন্যান্যদের সঙ্গে নির্বাচনের আগে  বৈঠক করতে পারবেন প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান। শুধু তাই নয় পিটিআই সদস্যদের সঙ্গে বৈঠকের সময় যাতে গোপনীয়তা রক্ষা পায় সেই জন্য আদিয়ালা জেলের সুপারিনটেনডেন্টকে নির্দেশ দেওয়া হয়েছে ।

প্রসঙ্গত, ২০২৪ সালের সাধারণ নির্বাচনে  ‘ব্যাট’ প্রতীক ব্যবহার করতে পারবে না ইমরান খানের পাকিস্তান তেহরিক-এস-ইনসাফ (পিটিআই) দল। একথা ঘোষণা করে দিয়েছে নির্বাচন কমিশন (ইসিপি) দল। তা নিয়ে পাকিস্তানের নির্বাচন কমিশন জানিয়েছে, পিটিআই নির্বাচনে অনিয়ম ও অসঙ্গতির কারণে তাদের ‘ব্যাট’ প্রতীককে বাতিল করা হয়েছে। পাকিস্তানের প্রধান নির্বাচন কমিশনার সিকান্দার সুলতান রাজার নেতৃত্বাধীন পাঁচ সদস্যের  বেঞ্চ একথা ঘোষণা করেছে। নির্বাচনী প্রতীক হারানো পিটিআই- এর জন্য একটি বড় ধাক্কা বলে মনে করা হচ্ছে।

অন্যদিকে তোশাখানা দুর্নীতি মামলায়  ইমরান খানের করা আপিল খারিজ করে দিল  পাকিস্তানের  হাইকোর্ট। এর ফলে ২০২৪ সালের  ৮ ফেব্রুয়ারিতে হতে যাওয়া নির্বাচনে অংশ নিতে পারবেন না পাকিস্তান তেহরিক-ই ইনসাফের (পিটিআই) প্রাক্তন চেয়ারম্যান ও প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান। বর্তমানে  ইমরান পাঞ্জাবের আদিয়ালা কারাগারে বন্দি রয়েছেন। ২০২২ সালের এপ্রিলে ক্ষমতাচ্যুত হওয়ার পর ইমরান খানের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগে ১৪০টির বেশি মামলা হয়েছে।

Tags :
Imran khanIslamabad High CourtPTI leadersPTI Party
Next Article