OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

ইরানে জোড়া বিস্ফোরণের দায় স্বীকার করল ইসলামিক স্টেট

10:27 AM Jan 05, 2024 IST | Srijita Mallick
courtesy: Google

আন্তর্জাতিক ডেস্কঃ কেরমানে জোড়া বিস্ফোরণের দায় স্বীকার করল জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস)।  সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে কেরমানে হামলার দায় স্বীকার  করেছে আইএস।  ইসলামি বিপ্লবী গার্ডের প্রয়াত নেতা কাসেম সোলায়মানির মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত শোকমিছিলে জোড়া বিস্ফোরণ হয় । এই বিস্ফোরণের জেরে কমপক্ষে ১০৩ জন নিহত হয় এবং আহত হয়েছিলেন ১৭১জন । এই ভয়াবহ বিস্ফোরণের জন্য তেহেরান এরআগে মার্কিন যুক্তরাষ্ট্র এবং ইজরায়েলকে দায়ী করেছিল।

গত ৩ রা জানুয়ারি বুধবার ইসলামী বিপ্লবী গার্ডের প্রয়াত নেতা কাসেম সোলায়মানির মৃত্যুবার্ষিকী উপলক্ষে হাজার হাজার মানুষ শোকমিছিল নিয়ে কেরমানের ‘শহীদ গুলজার’ সমাধিস্থলের দিকে যাচ্ছিলেন। মার্কিন ড্রোন মামলায় প্রাণ হারানো সোলায়মানিকে ‘বীর যোদ্ধা’র চোখেই দেখেন ইরানের সিংহ ভাগ মানুষ। সাহেব আল জামান মসজিদের কাছে সোলায়মানির সমাধিস্থল থেকে ৭০০ মিটার দূরে শোকমিছিলে প্রথম বিস্ফোরণটি ঘটে। আর দ্বিতীয় বিস্ফোরণটি ঘটে সমাধি থেকে এক কিলোমিটার দূরে।

জোড়া বিস্ফোরণে ছিন্নভিন্ন হয়ে যান শ্রদ্ধা জানাতে যাওয়া অনেকেই। রক্তাক্ত অবস্থায় অনেককেই মাটিতে লুটিয়ে পড়তে দেখা গিয়েছে। বিস্ফোরণের শব্দ শুনে অনেকেই প্রাণ ভয়ে দৌড়ে পালান।  বিস্ফোরণের খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছন উদ্ধারকারীরা। আহতদের উদ্ধার করে কেরমান জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। উল্লেখ্য, বর্তমানে  আইএস জঙ্গি বারবার  ইরানে সাধারণ মানুষ এবং নিরাপত্তারক্ষীদের ওপর হামলা চালিয়ে  যাচ্ছে। আর ইরান জুড়ে  বাড়ছে উদ্বেগ।

Tags :
IranIran blastsIslamic StateIslamic State group
Next Article