For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

গাজায় ইজরায়েলের ভয়াবহ হামলায় নিহত অন্তত ২০০ জন

11:47 AM Jun 09, 2024 IST | Reshmi Khatun
গাজায় ইজরায়েলের ভয়াবহ হামলায় নিহত অন্তত ২০০ জন
courtesy google
Advertisement

আন্তর্জাতিক ডেস্ক : গাজা উপত্যকাজুড়ে ভয়াবহ হামলা চালিয়েছে ইজরায়েলি বাহিনী।একযোগে স্থল, সমুদ্র ও আকাশপথে চালিয়েছে ইজরায়েল। হামাস–নিয়ন্ত্রিত সংবাদমাধ্যম জানিয়েছে, শনিবার(৮ জুন)এই হামলায় অন্তত ২১০ ফিলিস্তিনি নিহত হয়েছে ও আহত হয়েছেন ৪০০ জনের বেশি।

Advertisement

জানা গেছে আহত ব্যক্তিদের হাসপাতালে চিকিৎসার জন্য আনা হয়েছে। তাঁদের বেশির ভাগই নারী ও শিশু। গাজা স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক মুখপাত্র জানিয়েছেন , রাস্তায় এখনো অনেক মৃতদেহ পড়ে আছে। শুধু তাই নয় আহত ব্যক্তিদের অনেকে রাস্তায় পড়ে আছেন।

Advertisement

এমএসএফ এর এক চিকিৎসক (ডক্টরস উইদাউট বর্ডারস) জানিয়েছেন, মধ্য গাজার আল-আকসা হাসপাতাল যেন এক দুঃস্বপ্ন। এখানে রক্তের বন্যা বয়ে যাচ্ছে। নারী ও শিশুদের চিৎকার শোনা যাচ্ছে।

ইজারয়েলের একযোগে স্থল, সমুদ্র ও আকাশপথে চালানোর জেরে গাজার লক্ষ লক্ষ উদ্বাস্তুর মধ্যে নতুন করে উদ্বেগ দেখা দিয়েছে। আতঙ্কে রয়েছেন তাঁরা। কোথায় যাবে তাঁদের কোন ঠিক নেই। গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, হাসপাতালে বিপুল সংখ্যক আহত মানুষকে বাঁচানোর চেষ্টা চলছে। কিন্তু হাসপাতালে খাবার ও ওষুধের অভাব রয়েছে। এছাড়া জ্বালানির অভাবে এর প্রধান জেনারেটরও কাজ করছে না। ফলে চিকিৎসা করতে সমস্যার সম্মুখীন হতে হচ্ছে চিকিৎসকদের।

গাজায় গত ৭ অক্টোবর থেকে টানা হামলা চালাচ্ছেন ইজরায়েল। প্রতি মুহূর্তে আতঙ্কে সেখানকার মানুষ। ইজারয়েলের নারকীয় হত্যাকান্ডের তালিকায় রেহাই পাচ্ছে না ছোট্ট শিশুরাও। নারী ও শিশুদের কঙ্কালে পরিণত হয়েছে গাজা। ৮ মাস টানা হামলায় নিহত হয়েছে অন্তত ৩৬ হাজার ৮০০ এর বেশি ফিলিস্তিনি। আহত কমপক্ষে ৮৩ হাজার ৭০০ এর কাছাকাছি। পঙ্গু হয়ে গিয়েছে শত শত এর মধ্যে রয়েছে শিশুরাও। গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, এখনও পর্যন্ত অন্তত ৩ হাজার শিশু পঙ্গু হয়েছে। ১৫ হাজারের বেশিই শিশু নিহত হয়েছে। গাজার সংবাদমাধ্যম জানিয়েছে অপুষ্টির শিকার প্রায় ৩ হাজারের বেশি শিশু।

Advertisement
Tags :
Advertisement