For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

হিজবুল্লাহকে সতর্ক প্রতিরক্ষামন্ত্রীর, ‘ইজরায়েল যুদ্ধ চায় না’

11:48 AM Jun 27, 2024 IST | Reshmi Khatun
হিজবুল্লাহকে সতর্ক প্রতিরক্ষামন্ত্রীর  ‘ইজরায়েল যুদ্ধ চায় না’
courtesy google
Advertisement

আন্তর্জাতিক ডেস্ক : ইজরায়েলের প্রতিরক্ষামন্ত্রী ইয়োভ গ্যালান্ট ওয়াশিংটন সফরে জানিয়েছেন যে, ইজরায়েল লেবাননের সঙ্গে যুদ্ধ চায় না। কিন্তু কূটনীতি ব্যর্থ হলে হিজবু্ল্লাহর চরম ক্ষতি করতে পারে ইজরায়েল। তাঁরা হিজবু্ল্লাহর ব্যাপক ক্ষতি করতে প্রস্তুত।

Advertisement

বুধবার(২৬ই জুন) সফর শেষে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে গ্যালান্ট জানিয়েছেন, তাঁরা যুদ্ধ চাই না, তবে তাঁরা প্রস্তুতি নিচ্ছে। যাতে কোনরকম ঝুঁকির মুখে না পড়ে ইজরায়েল। একইসঙ্গে তিনি আরও বলেন, হিজবুল্লাহ খুব ভালোভাবে জানে ইজরায়েলের ক্ষমতা সম্বন্ধে। তাই যদি যুদ্ধ শুরু হয় তাহলে  তাঁরা লেবাননকে ধ্বংস করে দিতে পারে। সাম্প্রতিক সময়ে ইজরায়েল ৪০০ টিরও বেশি হিজবুল্লাহ "সন্ত্রাসী" শেষ করেছে।

Advertisement

ইজরায়েল ও ইরান-সমর্থিত লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহর মধ্যে সম্প্রতি হামলার ঘটনা বেড়ে চলছে। কখনো হুমকি দিচ্ছে হিজবুল্লাহ। আবার কখনো ইজরায়েল হুঁশিয়ারি দিচ্ছে।হিজবুল্লাহর সঙ্গে ইজরায়েলের যদি সর্বাত্মক যুদ্ধ হয়, তাহলে এর মর্মান্তিক পরিণতি আশঙ্কা করছেন বিশ্লেষকরা।হিজবুল্লাহর হামলার কড়া জবাব দিচ্ছে ইসরায়েল। লেবাননের ভেতরে হিজবুল্লাহর অবস্থান নিশানা করে হামলা চালাচ্ছে নিয়মিত। বসে নেই হিজবুল্লাহও। ইজরায়েলে ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলা শুরু করেছে তাঁরা।

সম্প্রতি, হিজবুল্লাহ ড্রোন থেকে তোলা ইজরায়েলের সংবেদনশিল বেশ কিছু ভিডিও চিত্র প্রকাশ করেছে। এসব ভিডিও চিত্রে ইজরায়েলের হাইফা শহরে ইজরায়েলি বাহিনীর একাধিক সামরিক স্থাপনার পাশাপাশি বেসামরিক বিভিন্ন অবকাঠামোও দেখা গেছে। পাল্টাপাল্টি হুমকিতে উত্তপ্ত হয়ে উঠছে মধ্যপ্রাচ্যের আকাশ-বাতাস। এই পরিস্থিতিতে লেবানন-ইসরাইল যদি সর্বাত্মক যুদ্ধে জড়িয়ে পড়ে, তাহলে পরিস্থিতি কি হবে এই নিয়ে চিন্তিত বিশ্লেষকরা।

Advertisement
Tags :
Advertisement