OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

গাজায় যুদ্ধ চেয়ে তুরস্কে গ্রেফতার ইজরায়েলি ফুটবলার

06:09 PM Jan 15, 2024 IST | Mainak Das

নিজস্ব প্রতিনিধি : ফুটবল ম্যাচে ইজরায়েল-প্যালেস্টাইন যুদ্ধের বার্তা প্রদর্শন করায় এক ফুটবলারকে গ্রেফতার করেছে তুরস্কের পুলিশ। ধৃত ওই ফুটবলারটি ইজরায়েলের বলে জানা গিয়েছে। সাহিব জেহেসকেল নামে ওই ফুটবলারকে তাঁর দল আন্তলিয়াসপোর থেকে বহিষ্কার করা হয়েছে।

তুরস্কের বিদেশমন্ত্রী এই প্রসঙ্গে জানিয়েছেন, জেহেসকলের বিরুদ্ধে ঘৃনা ছড়ানোর অভিযোগ রয়েছে। জানা গিয়েছে, ২৮ বছর বয়সি এই ফুটবলার ইজরায়েলের জাতীয় দলের খেলোয়াড়। রবিবার রাতে তুরস্ক সুপার লিগের খেলা ছিল আন্তলিয়াসপোরের বিরুদ্ধে ত্রাবজোন্সপোরের। খেলা চলাকালীন গোল করার সময়ে বাঁ হাতের কব্জিতে বাঁধা ব্যান্ডেজ দেখান জেহেসকেল। ব্যান্ডেজে লেখা ছিল, ‘একশ দিন ৭/১০’। সেইসঙ্গে ছিল ডেভিডের তারকা চিহ্ন যা ইহুদিদের আত্মপরিচয় ও ইহুদি ধর্মের স্বীকৃত প্রতীক হিসাবে ব্যবহার হয়ে থাকে। গত বছর ৭ অক্টোবর থেকে হামাস জঙ্গিদের দ্বারা ইজরায়েলে যে হামলার ঘটনা ঘটেছে, সেই বার্তাই ফুটে উঠেছে জেহেসকেলের ব্যান্ডেজে।

ইতিমধ্যে তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইপেই এরদোগান ইজরায়েলকে সন্ত্রাসবাদী রাষ্ট্র হিসাবে অভিহিত করেছেন। এই পরিস্থিতিতে ইজরায়েলি খেলোয়াড়ের এই বার্তা যে তুরস্কের পুলিশ ভালোভাবে নেবে না, সেটাই স্বাভাবিক। জানা গিয়েছে, রবিবার রাতেই ইজরায়েলের ওই খেলোয়াড়কে আটক করে নিয়ে যায় পুলিশ। এরপর জেহেসকেলের ক্লাব তাঁকে বহিষ্কারের সিদ্ধান্ত নেয়।

Tags :
GazaIsraelPalestimePolice
Next Article