For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

আইএফএর প্রাক্তন সভাপতি উৎপল গাঙ্গুলির ফ্ল্যাটে আই টি হানা

03:27 PM Dec 11, 2023 IST | Subrata Roy
আইএফএর প্রাক্তন সভাপতি উৎপল গাঙ্গুলির ফ্ল্যাটে আই টি হানা
Advertisement

নিজস্ব প্রতিনিধি: শহর কলকাতাতেও আয়কর দফতরের লাগাতার অভিযান। প্রাক্তন IFA সভাপতি, উৎপল গাঙ্গুলির বাড়িতে সোমবার সকাল থেকেআয়কর দফতরের আধিকারিকেরা হানা দেন। তল্লাশি অভিযান চলছে তাঁর বাড়িতে । মোট ৬জন আইকর দফতরের আধিকারিকেরা তার দক্ষিণ কলকাতার বাড়িতে রয়েছেন। মূলত, দেশের বিভিন্ন প্রান্তে বৈদেশিক মদ প্রস্তুতকারী কিছু সংস্থায় আয়কর দফতর সোমবার সকাল থেকে হানা দিয়েছেন এবং তল্লাশি অভিযান চালাচ্ছেন।

Advertisement

এরই মাঝে দক্ষিণ কলকাতায় উৎপল গাঙ্গুলির(Utpal Gangully) বাড়িতে আয়কর আধিকারিকরা অতর্কিতে হানা দেন। সূত্র মারফত যেটা জানা যাচ্ছে তার বিরুদ্ধে মূলত যেটা অভিযোগ রয়েছে, তিনিও বৈদেশিক মদ প্রস্তুতকারী সংস্থার সঙ্গে যুক্ত। তার আয়ের সঙ্গে ব্যয় বহির্ভূত সম্পর্কের বিস্তর ফারাক থাকায় তার বাড়িতে আয়কর দফতর(Income Tax) হানা দেয়। সূত্র মারফত জানা গিয়েছে, বাড়িতে তিনি ছাড়াও তার স্ত্রী রয়েছেন।

Advertisement

প্রসঙ্গত, ঝাড়খণ্ডের(Jharkhand) ছটি জায়গায় এবং উড়িষ্যার দুটি জায়গা মিলিয়ে মোট আটটি জায়গায় আইটির তল্লাশি অভিযান চলছে বেশ কিছুদিন ধরেই । এর মধ্যে উল্লেখযোগ্য ঝাড়খন্ড - এ কংগ্রেসের রাজ্যসভার সাংসদের বাড়ি ও অফিস থেকে প্রায় সাড়ে ৩০০ কোটি টাকারও বেশি (৩৫১ কোটি) এখনো পর্যন্ত উদ্ধার করেছেন আয়কর দফতরের তদন্তকারী আধিকারিকরা। এখনো পর্যন্ত টাকা গোনার কাজ চলছে সেখানে।

Advertisement
Tags :
Advertisement