For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

নয় জনে খেলে আফ্রিকান নেশনস কাপের সেমিতে আইভোরি কোস্ট

12:45 PM Feb 04, 2024 IST | Mainak Das
নয় জনে খেলে আফ্রিকান নেশনস কাপের সেমিতে আইভোরি কোস্ট
Advertisement

নিজস্ব প্রতিনিধি : নাটকীয়ভাবে মালিকে হারিয়ে আফ্রিকান নেশনস কাপে সেমিফাইনালে গেল আইভোরি কোস্ট। নয় জনে খেলে নয় বছর পর নেশনস কাপের সেমিফাইনালে গেল আফ্রিকার এই দেশটি।

Advertisement

এদিন শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলতে শুরু করে আইভোরি কোস্ট। প্রথমার্ধের ঠিক আগের মুহূর্তে ৪৩ মিনিটের মাথায় ওদিলান কোসানো লাল কার্ড দেখলে দশ জনকে নিয়ে খেলতে হয় আফ্রিকার এই দলকে। এরপর দ্বিতীয়ার্ধের বেশিরভাগ সময়ই এই দশ জনে খেলতে হয়েছে আইভোরি কোস্টকে। প্রথমে এক গোলে পিছিয়ে পড়লেও নির্ধারিত সময় শেষের আগের মুহূর্তে সমতায় ফেরে আইভোরি কোস্ট। এরপর ১২৩ মিনিটের মাথায় ওমর দিয়াকিতের গোলে ২-১ গোলে এগিয়ে যায় আফ্রিকার এই দলটি। এই নিয়ে অষ্টমবার আফ্রিকান নেশনস কাপের সেমিফাইনালে উঠল আইভোরি কোস্ট। সেমিফাইনালে আইভোরি কোস্ট মুখোমুখি হবে কঙ্গো প্রজাতন্ত্রের বিরুদ্ধে। অন্য একটি সেমিফাইনালে দক্ষিণ আফ্রিকা মুখোমুখি হবে নাইজেরিয়ার বিরুদ্ধে। ১৯৯৬ সালে আফ্রিকান নেশনস কাপে দলে চ্যাম্পিয়ান করার পর ফের আরও একবার চ্যাম্পিয়ান হওয়ার সুযোগ এসেছে দক্ষিণ আফ্রিকার সামনে।

Advertisement

দলকে সেমিফাইনালে তোলা নিশ্চিত করার পর স্বভাবতই আত্মহারা দিয়াকিতে। এই প্রসঙ্গে তিনি জানান, দলকে সেমিফাইনালে তোলার আনন্দই আলাদা। আনন্দের মধ্যে ভুলেই গিয়েছিলাম, আমি হলুদ কার্ড দেখেছি।

Advertisement
Tags :
Advertisement