For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

না ফেরার দেশে চলে গেলেন 'জেনারেল হসপিটাল'-খ্যাত জ্যাক অ্যাক্সেলরড

তাঁর মৃত্যুর খবরটি প্রায় ১ মাস পর ভ্যারাইটিকে নিশ্চিত করলেন তাঁর প্রতিনিধি জেনিফার গারল্যান্ড। অভিনেতার জন্ম ১৯৩০ সালের ২৫ জানুয়ারী লস অ্যাঞ্জেলেসে।
05:22 PM Dec 17, 2023 IST | Sushmitaa
না ফেরার দেশে চলে গেলেন  জেনারেল হসপিটাল  খ্যাত জ্যাক অ্যাক্সেলরড
Advertisement

নিজস্ব প্রতিনিধি: হলিউডে মৃত্যুর লম্বা লাইন। বছরের শেষেও শোকের ছায়া হলিউডে। মারা গেলেন হলিউড অভিনেতা জ্যাক অ্যাক্সেলরড (Jack Axelrod)। তাঁর মৃত্যুর কারণ জানা যায়নি। তিনি 'জেনারেল হাসপাতাল' (General Hospital), 'গ্রে'স অ্যানাটমি'-এর মতো একাধিক শোয়ে অংশগ্রহণের জন্যে বেশি বিখ্যাত ছিলেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৯৩ বছর। অ্যাক্সেলরড গত ২৮ নভেম্বর লস অ্যাঞ্জেলেসে তাঁর নিজের বাড়িতেই মারা গিয়েছেন। তাঁর মৃত্যুর খবরটি প্রায় ১ মাস পর ভ্যারাইটিকে নিশ্চিত করলেন তাঁর প্রতিনিধি জেনিফার গারল্যান্ড। অভিনেতার জন্ম ১৯৩০ সালের ২৫ জানুয়ারী লস অ্যাঞ্জেলেসে। তিনি প্রথম অভিনয়ে এসেছিলেন ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত অবস্থায়।

Advertisement

এরপরই তিনি পড়াশোনার পাশাপাশি হার্বার্ট বার্গফ স্টুডিওতে অভিনয় অধ্যয়নও চালিয়ে যান। অ্যাক্সেলরড ২০০৪ সালে প্রথম প্রধান ভূমিকায় অভিনয় করেন সিটকম দ্য হেল্পের ৫ টি পর্বে। সেখানে তিনি প্রধান চরিত্রের দাদা এডি চরিত্রে অভিনয় করেছিলেন। অ্যাক্সেলরড ব্রুকলিন নাইন-নাইন, মাই নেম ইজ আর্ল, স্টেশন 19, গ্রে'স অ্যানাটমি, এনসিআইএস, হাওয়াই ফাইভ-০, ট্রান্সফরমারস: ডার্ক অফ দ্য মুন, ফ্র্যাঙ্কলিন অ্যান্ড অ্যাম্প, ব্যাশ, লিটল ফকার্স, গুড বনাম ইভিল, দ্য লোন রেঞ্জার, ডেক্সটার, রে ডোনোভান এবং ক্রিমিনাল মাইন্ডস-সহ একাধিক ছোট-বড় পর্দায় অভিনয় করেন।

Advertisement

অ্যাক্সেলরড ১৯৮৭ থেকে ১৯৮৯ সাল পর্যন্ত প্রায় ৪০টি পর্বের জন্য টেলিসিরিজ 'জেনারেল হসপিটাল'-এ ভিক্টর জেরোমের ভূমিকায় অভিনয় করেছিলেন। তা ছাড়াও, তিনি 'মাই নেম ইজ আর্ল'-এ ইলেক্ট্রোলারিনক্স গাই এবং রোগী চার্লি ইয়োস্টের ভূমিকার জন্যও পরিচিত ছিলেন। সিয়াটল গ্রেসে 'গ্রে'স অ্যানাটমি'-তে আধা-কোমাটোজ অবস্থায় ছিল। তিনি প্রথমে সিজন ওয়ান এপিসোডে "টু অফ আ কাইন্ড"-এ উপস্থিত হয়েছিলেন, এবং তারপর আবার "হিয়ার ইজ দ্য ফায়ার" এবং "বিপথগামী" এছাড়াও তিনি হ্যানকক (২০০৮), লেবার পেইনস (২০০৯), লিটল ফকার্স (২০১০), ফ্রেড এবং amp; ভিন্নি (২০১১), সুপার 8 (২০১১) এবং ট্রান্সফরমার: ডার্ক অফ দ্য মুন (২০১১)-এ অভিনয় করেন।

Advertisement
Tags :
Advertisement