For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

কলকাতার ইসকনের জগন্নাথের রথ ক্রেন দিয়ে টেনে নিয়ে যাওয়া হল মাসির বাড়ি

09:53 PM Jul 07, 2024 IST | Subrata Roy
কলকাতার ইসকনের জগন্নাথের রথ ক্রেন দিয়ে টেনে নিয়ে যাওয়া হল মাসির বাড়ি
Advertisement

নিজস্ব প্রতিনিধি: রবিবার কলকাতার ইসকনের রথযাত্রায় ঘটল অঘটন। রবিবার তুমুল বৃষ্টির পর যখন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় দড়ি টেনে রথের যাত্রা পথের শুভ সূচনা করেন সেই রথ কিছু দূর যাওয়ার পর জগন্নাথের রথ(Jagannath Rath) অর্থাৎ নন্দী ঘোষের স্টীয়ারিং ভেঙে যায়। এর ফলে রথ চালানো সম্ভব হয় না। অগত্যা কলকাতা পুলিশের সহযোগিতা নিয়ে আনা হয় ক্রেন। এরপর দক্ষিণ কলকাতার থেকে এক্সাইড মোড় হয়ে ক্রেন বেঁধে জগন্নাথের রথকে নিয়ে যাওয়া হয় পার্ক স্ট্রিটে মাসির বাড়ির মেলা প্রাঙ্গণে। তবে রথযাত্রার রীতি মেনে বলরম ও সুভদ্রা আগেই পৌঁছে গেছিলেন মাসির বাড়ি। সবার শেষে যান মহাপ্রভু জগন্নাথ। কিন্তু পথ মাঝে এই অঘটন ঘটে।

Advertisement

ইসকনের (Isckon)কলকাতার অন্যতম কর্তার রাধারমন দাস জানান, প্রভু জগন্নাথের ইচ্ছেতেই সবকিছু হয় বলে আমরা বিশ্বাস করি। তাই এবারের রথযাত্রা কেন দিয়ে সম্পন্ন হওয়া থেকে শুরু করে মহাপ্রভু জগন্নাথের মাসির বাড়ি পৌঁছানোর ঘটনা জগতের নাথের ইচ্ছা বলে তারা মনে করেন। ইসকনের রথের রুট ঠিক হয়েছিল হাঙ্গার ফোর্ট স্ট্রীট থেকে শরৎ বোস রোড, হাজরা মোড়, আশুতোষ মুখার্জী রোড হয়ে এক্সাইড মোড় দিয়ে পার্ক স্টিটে যাবে। কিন্তু ক্রেন দিয়ে রথ নিয়ে যাওয়ায় সেই রুট বদল করতে হয়।

Advertisement

হাঙ্গার ফোর্ট স্ট্রীট থেকে এক্সাইড মোড় দিয়ে রথ পার্ক স্ট্রিটের অস্থায়ী মেলা প্রাঙ্গণে তড়িঘড়ি নিয়ে যাওয়া হয়। আপাতত পার্ক স্ট্রিটে মাসির বাড়ি মেলা প্রাঙ্গণে ১৬ জুলাই পর্যন্ত সেখানে থাকবেন মহাপ্রভু জগন্নাথ বলরাম ও সুভদ্রা। এরপর ওই দিন উল্টোরথে আবার তাদের ফিরিয়ে আনা হবে কলকাতার ইসকন মন্দিরে। তবে এর মধ্যেই জগন্নাথের রথের স্টিয়ারিং ঠিক করা হয়ে যাবে বলে কলকাতার ইসকন কর্তৃপক্ষ জানিয়েছেন। কিন্তু ক্রেন দিয়ে জগন্নাথের রথ টেনে নিয়ে যাওয়ার ঘটনা কলকাতার (Kolkata)মহানগরীতে এই প্রথম ঘটলো বলে মনে করছেন সকলে।

Advertisement
Tags :
Advertisement