For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

শ্রমিক মালিক অসন্তোষের জেরে বন্ধ জগদ্দলের জে জে আই জুট মিল

05:40 PM Feb 28, 2024 IST | Subrata Roy
শ্রমিক মালিক অসন্তোষের জেরে বন্ধ জগদ্দলের জে জে আই জুট মিল
Advertisement

নিজস্ব প্রতিনিধি,জগদ্দল: শ্রমিক মালিক অসন্তোষের জেরে বন্ধ হলো জগদ্দলের জে জে আই জুট মিল। সম্প্রতি জুট মিল(Jute Mill) মালিক, শ্রমিক ইউনিয়ন ও রাজ্য সরকারের শ্রম দপ্তরে মধ্যে বৈঠক হয় এবং সেই বৈঠকে চুক্তি হয় যে সরকারের ঠিক করে দেওয়া বর্ধিত হারে বেতন দেওয়া হবে শ্রমিকদের এবং অস্থায়ীদের স্থায়ী করা হবে। কিন্তু জগদ্দল জে জে আই জুট মিলের(J J I Jute Mill) শ্রমিকদের অভিযোগ মিল কর্তৃপক্ষ সেটা মানতে নারাজ তাই বেতন বাড়ানো হয় নি এমন কি অস্থায়ী শ্রমিকদের স্থায়ী করা হয় নি ফলে তাদের পুরনো হারে বেতন দেওয়া হচ্ছে।

Advertisement

আর সরকারি চুক্তি না মানার জন্য শ্রমিকরা কাজ বন্ধ করে দেয় ফলে উৎপাদন থমকে যায়। পরিস্থিতি সামাল দিতে আসে পুলিশ। মিলের ইউনিয়নের তরফ থেকেও সরকারি চুক্তি অনুযায়ী বর্ধিত হারে সমস্ত শ্রমিককে বেতন দেওয়ার দাবি করা হয়। এই ঘটনার জেরে মিলের বেশির ভাগ ডিপার্টমেন্ট উৎপাদন বন্ধ হয়ে গেছে । ফলে ৩ হাজারের বেশি শ্রমিক বেকার হয়ে গেছেন।

Advertisement

এদিকে সন্দেশখালি(Sandeshkhali) ১ নম্বর ব্লকের বয়ারামারি এক নম্বর গ্রাম পঞ্চায়েতের কানমারী বাজার সংলগ্ন একটি মাঠ দখল করে শান্তনু জানা(Santanu Jana) নামে এক তৃণমূল কর্মী বাজার তৈরি করছিল বলে আভিযোগ। নির্মীয়মান এই বাজার ভেঙে দিয়ে বিক্ষোভ দেখায় এলাকার মানুষেরা। তাদের দাবি এই খেলার মাঠ তাদেরকে ফিরিয়ে দিতে হবে। পাশাপাশি এই তৃণমূল নেতা আবাস যোজনার ঘর দেওয়ার নাম করে এলাকার মানুষের কাছ থেকে টাকা তুলেছেন বলে অভিযোগ।

Advertisement
Tags :
Advertisement