OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

জেলে থেকে ভোট দিলেন ইমরান, বাদ পড়লেন স্ত্রী

11:02 AM Feb 08, 2024 IST | Srijita Mallick

আন্তর্জাতিক ডেস্কঃ শুধু হয়েছে পাকিস্তানের নির্বাচন। আর এই নির্বাচনে জেল থেকেই ভোট দিলেন পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান। পোস্টাল ব্যালটের মাধ্যমে তিনি ভোট দেন। ইমরান ছাড়াও জেলে থেকে নির্বাচনে ভোট দিতে পেরেছেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কুরেশি, পাঞ্জাবের সাবেক মুখ্যমন্ত্রী চৌধুরী পারভেজ এলাহি, আওয়ামী মুসলিম লীগের প্রধান শেখ রশিদ ও সাবেক তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরী।  তবে এই নির্বাচনে ভোট দিতে পারলেন না ইমরান খানের স্ত্রী বুশরা বিবি।

জানা গিয়েছে, পাকিস্তানের নির্বাচনে আদিয়ালা কারাগারের ১০০ জনেরও কম বন্দী ভোট দিতে পেরেছেন। যা কারাগারের ৭,০০০ বন্দির মধ্যে মাত্র এক শতাংশ। সূত্রের খবর, জেল প্রশাসন কেবলমাত্র সেই বন্দিদেরই ভোট দেওয়ার অনুমতি দিয়েছিল যাদের বৈধ কম্পিউটারাইজড জাতীয় পরিচয়পত্র (CNICs) আছে।

উল্লেখ্য, সরকারি গোপন তথ্য পাচার  পর  তোশাখানা মামলায় পিটিআই প্রতিষ্ঠাতা  ইমরান খানকে ১৪ বছরের কারাদণ্ড দিল আদালত। শুধু ইমরানই নয় ১৪ বছরের জন্য কারাদণ্ড হল স্ত্রী বুশরা বিবির। অন্যদিকে ৩০ শে জানুয়ারি বুধবার সরকারি গোপন তথ্য পাচার  মামলায় পিটিআই প্রতিষ্ঠাতা ইমরান খানকে ১০ বছরের কারাদণ্ড দিয়েছে পাক আদালত। এই আবহেই ইমরানের দল পাকিস্তান তেহরিকে ইনসাফের (পিটিআই) নির্বাচনী প্রতীক হারিয়েছে। তাই চাপে পড়েছে পিটিআই।

প্রসঙ্গত, নির্বাচনের মাধ্যমে বিশ্বের পঞ্চম জনবহুল দেশ এবং চারটি প্রদেশ- পাঞ্জাব, সিং, বেলুচিস্তান ও খাইবার পাখতুনখোয়া নিয়ে পরবর্তী সরকার গঠনের সিদ্ধান্ত নেওয়া হবে।পাকিস্তানে ২৪ কোটি ১০ লাখ জনসংখ্যার মধ্যে ১৮ বছরের বেশি বয়সী ১২ কোটি ৮০ লাখ মানুষ এদিন ভোটদানে অংশগ্রহণ করবেন। বৃহস্পতিবার সারাদেশে ভোটগ্রহণের জন্য ৯০ হাজার ৫৮২টি ভোটকেন্দ্র স্থাপন করা হবে। এদিন বৃহস্পতিবার সকাল ৮টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোট গ্রহণ পর্ব ।

Tags :
Ex Pm Imran KhanImran khanPakistan ElectionPostal Ballot
Next Article