For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

রবিবার দুপুরে জলপাইগুড়িতে কয়েক মিনিটের ঝড়ে মৃত ৪, আহত ৫২

05:20 PM Mar 31, 2024 IST | Subrata Roy
রবিবার দুপুরে জলপাইগুড়িতে কয়েক মিনিটের ঝড়ে মৃত ৪  আহত ৫২
Advertisement

নিজস্ব প্রতিনিধি,জলপাইগুড়ি: কয়েক মিনিটের ঝড়ে ব্যাপক ক্ষতিগ্রস্ত জলপাইগুড়ির একাধিক জায়গা। রবিবার বিকেল পর্যন্ত মৃত্যু হয়েছে দুজনের ।পরে আরো দুজনের মৃত্যুর সংবাদ পাওয়া যায়।আহত কমপক্ষে ৫২ জন । মৃত দুজন হলেন দ্বিজেন্দ্র নারায়ন সরকার (৫২) এবং অনিমা বর্মণ (৪৯)।বাকি দুজনের পরিচয় এখনো জানা যায়নি।জানা গেছে, মৃতের নাম দ্বিজেন্দ্র নারায়ণ সরকার। তিনি মেখলিগঞ্জের বাসিন্দা। জানা গিয়েছে, যে সময় ঝড় হচ্ছিল সেই সময় গাছের নিচে আশ্রয় নিয়েছিলেন তিনি। এরপরই গাছের ডাল ভেঙে পড়ে তাঁর মাথার উপর। আর সেই ডাল চাপা মারা যান তিনি।কয়েক মিনিটের ঝড়ে রবিবার ব্যাপক ক্ষতিগ্রস্ত হয় জলপাইগুড়ির একাধিক জায়গা। রবিবার দুপুরে আচমকা বৃষ্টি তার সঙ্গে ঝড়ো হওয়া আর যার জেরে ক্ষতিগ্রস্ত জলপাইগুড়ির বার্নিশ গোশালা মোড় সহ জলপাইগুড়ি শহরের(Jalpaiguri District) বিস্তীর্ণ এলাকার। একাধিক পরিবার ক্ষতিগ্রস্ত।

Advertisement

আহতদের দমকল কর্মীরা উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসে। যত সময় এগোচ্ছে আহতর সংখ্যা বাড়ছে ।এখন অব্দি আহতের সংখ্যা ৫২ জন।এদিন এই ঝড়ের তাণ্ডবে জলপাইগুড়ি শহর বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়ে। মোবাইল নেটওয়ার্ক- এ সমস্যা তৈরি হয়। মানুষজন ঘরবন্দী হয়ে পড়েন।ঝড়ে ক্ষতিগ্রস্ত পরিবার গুলিকে দেখতে সোজা জলপাইগুড়ি জেলা হাসপাতালে পৌঁছান লোকসভার তৃণমূল প্রার্থী নির্মল চন্দ্র রায়।জলপাইগুড়ি সদর ব্লকের পাশাপাশি ময়নাগুড়িতেও ঝড় ও শিলা বৃষ্টি হয়ছে। প্রায় ৫০০ গ্রাম ওজনের শিল পড়েছে বলে খবর।  বাড়ি ঘর ভেঙেছে। আহত হয়েছেন বেশ কয়েকজন মানুষ।এদিকে আবহাওয়া দফতর থেকে জানানো হয়েছে রবিবার সন্ধ্যের পর কলকাতা সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় ধেয়ে আসবে ঝড়- বৃষ্টি ।

Advertisement

কলকাতার(Kolkata) ক্ষেত্রে রবিবার আংশিক মেঘলা আকাশ থাকবে। বেশ কিছু জায়গায় বৃষ্টির সম্ভাবনা থাকছে। কলকাতার ক্ষেত্রে রবিবার সর্বোচ্চ তাপমাত্রা রয়েছে ৩৬ ডিগ্রি সেলসিয়াস। কলকাতার ক্ষেত্রে সর্বনিম্ন তাপমাত্রা রয়েছে ২৬ ডিগ্রি সেলসিয়াস। সোমবার কলকাতায় বৃষ্টিপাতের সম্ভাবনা নেই। সোমবার কলকাতার ক্ষেত্রে সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৬ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা আজকের থেকে একটু বেড়ে গিয়ে হতে পারে২৭ ডিগ্রি সেলসিয়াস। ২ এপ্রিল এবং ৩ এপ্রিল কলকাতার ক্ষেত্রে আংশিক মেঘলা আকাশ থাকার সম্ভাবনা রয়েছে। ৪ এপ্রিল থেকে কলকাতার ক্ষেত্রে সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা বাড়বে।সর্বোচ্চ তাপমাত্রা হতে পারে ৩৭ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন তাপমাত্রা হতে পারে ২৮ ডিগ্রি সেলিয়াস। ৫ তারিখে কলকাতার ক্ষেত্রে সর্বোচ্চ তাপমাত্রা আরো বেরে হতে পারে ৩৮ ডিগ্রি সেলসিয়াস।

উত্তরবঙ্গতে(NorthBengal) সোম ও মঙ্গলবারএই দিনগুলো উত্তরবঙ্গের বেশ কিছু জেলায় যেরকম - দার্জিলিং, কালিংপং, জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ারে বজ্রবিদ্যুৎ সহ ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। প্রতি ঘন্টায় ৩২-৪০ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়া বইতে পারে। দক্ষিণবঙ্গতে রবিবার বেশ কিছু জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাত এবং প্রতি ঘন্টায় ৩২-৪০ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়ার বওয়ার সম্ভাবনা রয়েছে। জেলাগুলি হল - পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, উত্তর ২৪ পরগনা, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, হুগলি, হাওড়া, কলকাতা। এর পরবর্তী ক্ষেত্রে গোটা দক্ষিণবঙ্গ জুড়ে প্রধানত শুষ্ক আবহাওয়া জারি থাকবে। দক্ষিণবঙ্গের দু-তিন ডিগ্রি করে তাপমাত্রা বৃদ্ধি পাবে। বাতাসের আদ্রতা বেশি থাকার কারণে সর্বোচ্চ তাপমাত্রা বেশি অনুভূত হবে। ১ লা এপ্রিল পুরুলিয়া, বাঁকুড়া এই সমস্ত জেলাগুলোতে ৪০ ডিগ্রি কাছাকাছি তাপমাত্রা পৌঁছে যেতে পারে।

Advertisement
Tags :
Advertisement