For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

জলপাইগুড়ির মেটেলিতে চিতাবাঘের মৃতদেহ উদ্ধার ঘিরে চাঞ্চল্য

03:04 PM Feb 04, 2024 IST | Subrata Roy
জলপাইগুড়ির মেটেলিতে চিতাবাঘের মৃতদেহ উদ্ধার ঘিরে চাঞ্চল্য
Advertisement

নিজস্ব প্রতিনিধি, জলপাইগুড়ি: চা-বাগানে জলসেচের কাজ করতে গিয়ে চিতা বাঘের হানায় জখম হন এক শ্রমিক। শনিবার ঘটনাটি ঘটে জলপাইগুড়ির মেটেলি ব্লকের বিধাননগর গ্রাম পঞ্চায়েতের মাথারচুলকা ফিকুধূরা এলাকায়।জানা গিয়েছে, আহত শ্রমিকের নাম সিন্ধু সিদ্ধা। সকালে তিনি ছোট ওই চা বাগানে জলসেচের জন্য পাইপ বসানোর কাজ করছিলেন। সেই সময় আচমকাই একটি বড় চিতাবাঘ চা বাগানের ঝোপ থেকে ঝাঁপিয়ে পড়ে তাঁর ওপর। চিতাবাঘের(Lepard) হামলায় তিনি গুরুতর জখম হন।

Advertisement

চিতাবাঘটি তাঁকে জখম করেই ফের চা বাগানেই আশ্রয় নেয়। বর্তমানে মাল মহকুমা হসপিটালে চিকিৎসাধীন তিনি।এদিকে চাবাগানে চিতাবাঘের খবর চাউর হতেই ঘটনাস্থলে ভিড় জমান বহু মানুষ। এদিন ঘটনাস্থলে এসে বনকর্মীরা চিতাবাঘটিকে ধরার জন্য চা বাগানের(Tea Garden) একপাশে জাল লাগিয়ে দেয়। ফাটানো হয় পটকাও। ড্রোন ক্যামেরার সাহায্যে চিতাবাঘটির অবস্থান দেখা হয়। বিকেল পর্যন্ত বনকর্মীরা চিতাবাঘটিকে ঘুমপাড়ানি গুলি করার চেষ্টা করলেও চারদিকে মানুষের ভিড় থাকায় গুলি করতে সমস্যায় পড়তে হচ্ছিল বনকর্মীদের।

Advertisement

চিতাবাঘটিকে বনকর্মীরা ধরতে না পারায় এক সময় ক্ষিপ্ত হয়ে পরেন কিছু জনগণ। ক্ষিপ্ত হয়ে কিছু মানুষ চিতাবাঘটিকে মেরে ফেলার জন্য লাঠি হাতে চা বাগানের ভিতরে প্রবেশ করে। এরপরই চিতাবাঘটি চা বাগানের ভিতরে যাওয়া আব্দুল রাকিব ও ইরফান ইসলাম নামে দুই যুবককে জখম করে। তাদেকে কোনওক্রমে উদ্ধার করে মাল সুপার স্পেশালিটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। শেষে সন্ধ্যার আগে বনকর্মীরা চিতাবাঘ টিকে ঘুমপাড়ানি গুলি করে কাবু করে। এরপর রবিবার সকালে ওই চিতা বাঘটিকে মৃত অবস্থায় পাওয়া যায়। কি করে ওই বাঘটির মৃত্যু হল তা নিয়ে বনদপ্তর(Forest Department) তদন্ত শুরু করেছে।

Advertisement
Tags :
Advertisement