For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

ঝাড়গ্রামের জঙ্গলে গাছ পাচারকারীদের রুখতে বন দফতরের অভিযান

06:44 PM Dec 21, 2023 IST | Subrata Roy
ঝাড়গ্রামের জঙ্গলে গাছ পাচারকারীদের রুখতে বন দফতরের অভিযান
Advertisement

নিজস্ব প্রতিনিধি,ঝাড়গ্রাম: ঝাড়গ্রামের জঙ্গলে লক্ষ লক্ষ টাকার গাছ পাচারকারীদের চুরি ভেস্তে দিল বন দফতর।এক সময় ভারি বুটের আওয়াজে কেঁপেছিলো জঙ্গলমহল। সেই দিনের স্মৃতি মানুষ ভুলতে না ভুলতে বৃহস্পতিবার সকালে ঝাড়গ্রামের (Jhargram)জোয়ালভাঙ্গা এলাকার সাধারণ মানুষ পুনরায় পুরোনো দিনের চিত্র দেখতে পেল। স্নিপার ডগ ও যৌথ বাহিনী নিয়ে বনদপ্তর গ্রামে গ্রামে তল্লাশি অভিযান চালাচ্ছে। গত কয়েকদিন ধরে ঝাড়গ্রামের জঙ্গল থেকে লক্ষ লক্ষ টাকার শাল গাছ চুরি হয়েছে ।

Advertisement

সেই খবর পেয়ে রাত্রে বনদপ্তরের আধিকারিকরা জঙ্গলে অভিযানের জন্য রওনা দেন। জঙ্গলে ঢুকেই দেখতে পান জঙ্গলে চোরা চালানকারীরা লক্ষ লক্ষ টাকার গাছ কাটা শুরু করেছে। সেখানে অভিযান চালালে চোরা চালানকারীরা ঘটনাস্থল থেকে পালিয়ে য়ায়। উদ্ধার হয় তাদের গাছ কাটার যন্ত্রাংশ। সেই ঘটনার পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার সকাল থেকে ঝাড়গ্রাম বনবিভাগের(Forest Department) আধিকারিকরা ঝাড়গ্রামের জোয়ার ভাঙ্গা, টিয়াকাটি, হদহদি সহ বিভিন্ন গ্রামে যৌথ বাহিনী ও স্লিপার ডগ নিয়ে গিয়ে অভিযান চালায়।জঙ্গলমহলে(Jangalmahal) হাতির হানা বৃদ্ধি পাওয়ায় যাতে কেউ জঙ্গলে সন্ধে থেকে ভোরের মধ্যে না যায় তার জন্য প্রচার চালায় বন বিভাগ। সেই সুযোগকে কাজে লাগিয়ে গাছ পাচারকারীরা জঙ্গলে রাতের অন্ধকারে হানা দিচ্ছে বলে বনদপ্তর জানতে পারে। একের পর এক দামি গাছ কেটে পাচার করা হচ্ছিল গত কয়েকদিন ধরে।

Advertisement

রেঞ্জ অফিসার দেবজ্যোতি ঘোষ সাংবাদিকদের মুখোমুখি হয়ে জানান, কয়েক লক্ষ টাকার গাছ চুরি হয়েছে গত কয়েকদিনে। এরপর চোরা চালানকারীরা আর কোনরকম ভাবে যেন গাছ চুরি না করতে পারে তার জন্য কড়া নজরদারি চালানো হবে জঙ্গলগুলিতে। গতকালের ঘটনায় জঙ্গল থেকে চম্পট দেওয়া অভিযুক্তদের ধরতে অভিযান চালানো হচ্ছে, স্লিপার ডগ নিয়ে। সাথে রয়েছে বিশাল পুলিশ। এই অভিযান লাগাতার চলবে।

Advertisement
Tags :
Advertisement