OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

ইরান চলচ্চিত্র উৎসবে 'ইরানি' পোশাকে নজর কাড়লেন জয়া আহসান

ইরান চলচ্চিত্র উৎসবে ঠাঁই পেয়েছে দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়াআহসানের 'ফেরেশতে' ছবিটি। যা কিনা অভিনেত্রীর কাছে একটি দারুণ সম্মানের বিষয়।
09:53 PM Feb 03, 2024 IST | Sushmitaa

নিজস্ব প্রতিনিধি: দিন কয়েক আগেই খবরে এসেছিল যে, ইরান চলচ্চিত্র উৎসবে ঠাঁই পেয়েছে দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসানের (Jaya আহসান) 'ফেরেশতে' ছবিটি। যা কিনা অভিনেত্রীর কাছে একটি দারুণ সম্মানের বিষয়। বর্তমানে ঢালিউড, এবং টালিউডের একজন প্রথম সারির অভিনেত্রী তিনি। আবার গতবছর বলিউডেও অভিনয়ে দ্যুতি ছড়িয়েছেন এই অভিনেত্রী।

পঙ্কজ ত্রিপাঠীর 'কড়ক সিং'-এ অভিনয় করেছিলেন তিনি, যা সমালোচকের দ্বারাও দারুণ প্রশংসিত হয়েছিল।এবার তিনি ইরানে গিয়ে সেখানকার ঐতিহ্যবাহী পোশাকে ধরা দিলেন। গত ১ ফেব্রুয়ারি থেকে শুরু হয়েছে ৪২তম ফজর আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। ইরানের বিখ্যাত এই চলচ্চিত্র উৎসবে উদ্বোধনী সিনেমা হিসেবে প্রদর্শিত হয়েছিল জয়া অভিনীত সিনেমা ‘ফেরেশতে’। আসলে ছবিটি যৌথভাবে প্রযোজনা করেছে বাংলাদেশ-ইরান। এদিন চলচ্চিত্র উৎসবে জয়া ছাড়া আরও উপস্থিত ছিলেন, বাংলাদেশের আরও কলাকূশলীরা। ছিলেন, রিকিতা নন্দিনী শিমু, সুমন ফারুক, তেহরানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মঞ্জুরুল করিম খান, পরিচালক মুর্তজা অতাশ জমজম ও গল্পকার মুমিত আল রশিদ প্রমুখ। আর অনুষ্ঠানে ইরানের ঐতিহ্যবাহী ইসলামি পোশাকে হাজির হয়েছিলেন জয়া ও শিমু। নীল রঙের বোরকা ও মাথায় স্কার্ফ পরে অসাধারণ দেখাচ্ছিল জয়াকে।

এই চলচ্চিত্র উৎসবে বিশ্বের অনেক দেশের পরিচালকরা এবং সিনেমা সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন, যারা অভিনেত্রীর ছবিটি দেখে দারুণ প্রশংসা করেছে। ‘ফেরেশতে’ সিনেমায় একজন সংগ্রামী নারীর গল্প, প্রধান চরিত্রে অভিনয় করেছেন জয়া আহসান। তবে ছবিটি ভারতের আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ও ঢাকায় আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবেও প্রদর্শিত হয়েছিল।

Tags :
jaya ahsan
Next Article