OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

ইরানি চলচ্চিত্র উৎসবে জয়ার ছবি 'ফেরেশতে'

উৎসবে মূল ক্যাটাগরিতে প্রতিযোগিতার জন্য নির্বাচিত হয়েছে জয়ার ছবি। যেটি নির্মাণ করেছেন মুর্তজা অতাশ জমজম।
07:23 PM Jan 11, 2024 IST | Sushmitaa

নিজস্ব প্রতিনিধি, ঢাকা: দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। তিনি মুলত ঢালিউডের অভিনেত্রী হলেও বর্তমানে টলিউডেও তাঁর অবস্থান শীর্ষে। গত বছর আবার তিনি বলিউড পর্যন্তও নিজের পসার বৃদ্ধি করেছেন। গতবছর বাংলাদেশ সরকার দ্বারা তিনি জাতীয় পুরস্কারের সম্মান পেয়েছিলেন। প্রায় ৫০ ছুঁই ছুঁই তাঁর বয়স, কিন্তু নিজের ফিগার, পোশাক, সৌন্দর্য সবেতেই তিনি হার মানাতে পারেন তরুণ প্রজন্মকে। কাজের সূত্রে বছরের অর্ধেক সময়ে তাঁকে ভারতেই থাকতে হয়।

ইতিমধ্যেই ভারত থেকে একাধিক পুরস্কার পেয়েছেন তিনি, তাঁকে টলিউডে শেষ দেখা গিয়েছিল অনির্বাণ এবং প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের দশম অবতারে। যেখানে তাঁর অভিনয় আজও মানুষের মুখে মুখে ঘুরছে। এদিকে পঙ্কজ ত্রিপাঠীর সঙ্গেও তাঁর 'কড়ক সিং'- এ অভিনয় মন ছুঁয়েছে হিন্দি দর্শকদের। এবার তাঁর কেরিয়ারের নতুন দিগন্ত বিস্তৃত হতে চলেছে। ভিন্ন ভিন্ন চরিত্রে অভিনয় করে নিমেষেই তিনি তাক লাগিয়ে দিচ্ছেন দর্শকদের। এবার ইরানের চলচ্চিত্র উৎসবে প্রদর্শনের জন্য নির্বাচিত হল জয়া আহসানের সিনেমা ‘ফেরেশতে’।

যা কিনা নিঃসন্দেহে একটি বিশাল বড় পাওনা নায়িকার। জানা গিয়েছে, উৎসবে মূল ক্যাটাগরিতে প্রতিযোগিতার জন্য নির্বাচিত হয়েছে জয়ার ছবি। যেটি নির্মাণ করেছেন মুর্তজা অতাশ জমজম। সুতরাং ইরানের ৪২তম আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে একাধিক বিখ্যাত বিখ্যাত নির্মাতাদের তৈরি সিনেমার সঙ্গে লড়াই করতে চলেছে এই সিনেমাটি। ‘ফেরেশতে’ সিনেমায় একজন সংগ্রামী নারীর চরিত্রে অভিনয় করেছেন জয়া। উৎসবে ১০৬টি ইরানি সিনেমার সঙ্গে লড়াই করবে ‘ফেরেশতে’। গত বছর ভারতের গোয়া চলচ্চিত্র উৎসবেপ্রদর্শিত হয়েছিল এই ছবি।

Tags :
jaya ahsan
Next Article