For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

মুখ্যমন্ত্রীর নির্দেশে জয়নগরের মোয়া হাব নির্মাণ কাজ শুরু

02:13 PM Feb 07, 2024 IST | Subrata Roy
মুখ্যমন্ত্রীর নির্দেশে জয়নগরের মোয়া হাব নির্মাণ কাজ শুরু
Advertisement

নিজস্ব প্রতিনিধি,জয়নগর: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে জয়নগরের মোয়া হাব নির্মাণ কাজ শুরু হয়েছে। খুশি মোয়া(Moya) ব্যবসায়ী থেকে ক্রেতারা।স্বাদে-গন্ধে অতুলনীয় জয়নগরের মোয়া। সেই মোয়ার মরশুম চলছে। এখন ব্যস্ততা তুঙ্গে উঠেছে মোয়া ব্যবসায়ীদের। তবে মোয়া হাব তৈরিতে দীর্ঘ টালবাহনার পর মুখ্যমন্ত্রীর(CM) নির্দেশে তড়িঘড়ি, নির্মাণ কাজ শুরু হয়েছে। ২০২২ এ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এক প্রশাসনিক বৈঠকে এই জয়নগরেই মোয়া হাব তৈরির কথা ঘোষণা করেছিলেন। তারপর মোয়া হাবের জন্য বারংবার জায়গা বদল হয়েছে।

Advertisement

শেষে জয়নগর- মজিলপুর পুরসভা জায়গা চিহ্নিত করে, রাজ্যের খাদি বোর্ডকে সেকথা জানায়। এরপর খাদি বোর্ড থেকে জায়গা পরিদর্শনও করা হয়। কিন্তু হাব নির্মাণের কাজ এখনও হয়নি। ফলে ক্ষোভ ছড়িয়েছে জয়নগর ও বহডুর মোয়া ব্যবসায়ীদের মধ্যে। সে কথা জানতে পেরে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আবার জয়নগর বহুরু মাঠে প্রশাসনিক বৈঠক করেন ২০২৪ এ ৯ই জানুয়ারী । মঞ্চ থেকে আবার নতুন করে মোয়া ব্যবসায়ীদের উদ্দেশ্যে বলেন আড়াই কোটি টাকার ব্যয়ে জয়নগরের মোয়া(Jaynagar Moya) হাবের কাজ শুরু হবে। সেই মুখ্যমন্ত্রীর কথামত তড়িঘড়ি জয়নগরে মোয়া হাবেব কাজ শুরু হয়েছে।

Advertisement

খুশি ব্যবসায়ী মহল ।বীণাপাণি মিষ্টান্ন ভান্ডারের অধিকর্তা গণেশ দাস বলেন, এতে ব্যবসার অনেক উন্নয়ন হবে ।তাছাড়াও অনেক পর্যটক মোয়া কিনতে এই জয়নগরে আসবেন। যার ফলে জয়নগরে মোয়া বারোমাস পেতে কোনো অসুবিধা হবে না। জয়নগরে আপ্যায়ণ সুইটসের রাজ বলেন, তিন মাস মোয়া কর্মীরা তারা মোয়া নিয়ে কাজ করে। আর বাকি সময় বসে থাকে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগে এই কর্মীরাও সুখের মুখ দেখবেন । বারো মাস মোয়া তৈরি হলে তারা বারো মাস কাজ পাবেন।

Advertisement
Tags :
Advertisement