For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

বদল JEE মেইন সেশন ২ পরীক্ষার সময়সূচি, কবে হবে পরীক্ষা ....

06:36 PM Feb 03, 2024 IST | Srijita Mallick
বদল jee মেইন সেশন ২ পরীক্ষার সময়সূচি  কবে হবে পরীক্ষা
Advertisement

নিজস্ব প্রতিনিধিঃ সময়সূচি বদল হল  ন্যাশনাল টেস্টিং এজেন্সি (NTA) জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার (JEE) সেশন-২ এর পরীক্ষার। নতুন সময়সূচি অনুসারে, পরীক্ষাগুলি এখন ৪-১৫ এপ্রিল অনুষ্ঠিত হবে। এর আগে ২০২৪ সালের ১-১৫ এপ্রিল পর্যন্ত পরীক্ষা হওয়ার কথা ছিল। JEE মেইন সেশন ২ এর ফলাফল প্রকাশ হবে ২৫শে এপ্রিল ২০২৪।

Advertisement

জয়েন্ট এন্ট্রান্স এক্সাম জয়েন্ট ২ আবেদনপত্র জমা দেওয়ার শেষ তারিখ ২ মার্চ, ২০২৪। নির্ধারিত আবেদন ফি সফলভাবে লেনদেনের সময়সীমাও ২ মার্চ, ২০২৪। পরীক্ষা শুরুর তিন দিন আগে অ্যাডমিট কার্ড ডাউনলোড করা যাবে। যে প্রার্থীরা জেইই (মেইন) ২০২৪ সালে সেশন-১ এর জন্য আবেদন করেছেন এবং সফলভাবে পরীক্ষার ফি প্রদান করেছেন তারা জেইই (মেইন) সেশন- ২ জন্য উপস্থিত হতে চান তাদের পূর্ববর্তী আবেদন নম্বর এবং পাসওয়ার্ড দিয়ে লগ ইন করতে হবে। যে প্রার্থীরা আগে আবেদন করেননি, তাদের সেশন ২ জন্য নতুন করে আবেদন করতে হবে।

Advertisement

জেইই মেইন পরীক্ষাটি ন্যাশনাল ইনস্টিটিউট অফ টেকনোলজি (এনআইটি), ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ ইনফরমেশন টেকনোলজি (আইআইআইটি) এবং অন্যান্য সেন্ট্রাল ফান্ডেড টেকনিক্যাল ইনস্টিটিউট (সিএফটিআই) এর মতো মর্যাদাপূর্ণ প্রতিষ্ঠানগুলিতে ভর্তির প্রবেশদ্বার। এই পরীক্ষায় বসতে গেলে যোগ্যতার মানদণ্ডের মধ্যে রয়েছে দ্বাদশ শ্রেণির পরীক্ষায় ন্যূনতম ৭৫ শতাংশ নম্বর এবং  তফসিলি জাতি (এসসি) এবং তফসিলি উপজাতি (এসটি) প্রার্থীদের ক্ষেত্রে ৬৫ শতাংশ নম্বর।

Advertisement
Tags :
Advertisement