For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

সুবর্ণরেখা নদীর তীরে মাতৃভাষা দিবসের অনুষ্ঠান পালন

09:17 PM Feb 21, 2024 IST | Subrata Roy
সুবর্ণরেখা নদীর তীরে মাতৃভাষা দিবসের অনুষ্ঠান পালন
Advertisement

নিজস্ব প্রতিনিধি, ঝাড়গ্রাম ও নববারাকপুর:নদী তীরবর্তী মানুষ জনের কাছে নদী মায়ের সমান।আর এই মাতৃসমা নদীকে বিশেষ শ্রদ্ধা জানিয়ে মাতৃভাষা দিবসের অনুষ্ঠান পালন করলো সুবর্ণ রৈখিক ভাষা ও সংস্কৃতি চর্চা বিষয়ক ফেসবুক পরিবার আমারকার ভাষা আমারকার গর্ব । বুধবার সুবর্ণরেখা নদীর তীরে ঝাড়গ্রাম জেলার গোপীবল্লভপুর-২ ব্লকের(Gopiballavpur Block) সবুজে ঘেরা কুঠিঘাটে সুবর্ণ রৈখিক পরিবারের পক্ষ থেকে আয়োজন করা হয়েছিল আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের অনুষ্ঠান। এই অনুষ্ঠানে শহিদ বেদীতে মাল্যদান ও পুষ্পার্ঘ্য অর্পণের পাশাপাশি মাতৃসমা সবুর্ণরেখা নদীর জলে ফুল ছড়িয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়।

Advertisement

অনুষ্ঠিত হয় সাহিত্য সম্মেলন। সেখানে সুবর্ণ রৈখিক ভাষায় কবিতা পাঠে অংশ নেন উপস্থিত মাতৃভাষা প্রেমীরা। এর আগে সুবর্ণ রৈখিক পরিবারের উদ্যোগে ভাষা শহীদদের স্মরণে বিগত বছর গুলোর মতো এবারও গোপীবল্লভপুর হাসপাতালের ব্লাড ব্যাংকে একটি ইন হাউস রক্তদান শিবির অনুষ্ঠিত হয়। শিবরি ২১ জন রক্তদাতা রক্তদান করেন। এদিনের কর্মসূচিতে সুবর্ণ রৈখিক পরিবারের পক্ষে উপস্থিত ছিলেন সংগঠনের পরিচালকমন্ডলীর সদস্য-সদস্যা ও অন্যান্য সদস্য-সদস্যাবৃন্দ। এদিকে,নববারাকপুর পুরসভার উদ্যোগে ভাষা শহীদদের শ্রদ্ধার্পণআমার ভাইয়ের রক্তে রাঙানো ২১ শে ফেব্রুয়ারি ।আমি কি ভুলিতে পারি।

Advertisement

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে বুধবার সকালে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে শ্রদ্বার্পন অনুষ্ঠান করল নববারাকপুর পুরসভা(New Bararckpore Municipality)।কৃষ্টি প্রেক্ষাগৃহে ভাষা শহীদ স্মৃতিস্তম্ভে মালা ও ফুল দিয়ে শ্রদ্ধা জানান পুরসভার উপপুরপ্রধান স্বপ্না বিশ্বাস, পুর প্রতিনিধি হৃষিকেশ রায়, দেবাশিস মিত্র, নির্মিকা বাগচী, কৃষ্ণা বোস, নীতা দে, আরতি দাস মল্লিক, সুমন দে, পূজা গুপ্ত, শোভা রায় সহ ২১ শে ফেব্রুয়ারি স্মরণ মঞ্চের পক্ষে বিপ্লব চৌধুরী, প্রেমানন্দ রায়, বাচিকশিল্পী সৌমী রাজলক্ষ্মী, জয়া বসু, শিক্ষক অম্লান দাশগুপ্ত সহ পুরসভার হেডক্লার্ক সজল নন্দী মজুমদার সহ বিশিষ্ট গুনীজনেরা।গানে কবিতায় আলোচনায় ভাষা শহীদ দের স্মরণ করা হয়।

Advertisement
Tags :
Advertisement