For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

রামলালকে কাঁঠাল দিয়ে বরণ করলেন জঙ্গলমহলের বাসিন্দারা

07:29 PM May 26, 2024 IST | Subrata Roy
রামলালকে কাঁঠাল দিয়ে বরণ করলেন জঙ্গলমহলের বাসিন্দারা
Advertisement

নিজস্ব প্রতিনিধি, ঝাড়গ্রাম:খাবারের সন্ধানে আপন মনে ঝাড়গ্রাম ব্লকের বিভিন্ন এলাকায় ঘুরে বেড়াচ্ছে রামলাল নামক একটি পূর্ণবয়স্ক হাতি(Elephant)। শান্ত স্বভাবের রামলাল মানুষের কোনও ক্ষতি করেনি, তার শুধু প্রয়োজন খাদ্যের। তাই কখনও রাস্তার উপর গাড়ি দাঁড় করিয়ে খাবারের সন্ধান করে, আবার কখনো বিভিন্ন হোটেলের ভিতরে ঢুকে খাবার খায়। সেই সঙ্গে রাইস মিলে(Rice Mill) ঢুকে চালের বস্তা থেকে চাল বার করে খায়। রবিবার বন দফতরের ঝাড়গ্রাম রেঞ্জের পুকুরিয়া বিটের পাথরচাকবড়ি গ্রামে হাজির হয় রামলাল। রামলালকে দেখার জন্য গ্রামবাসীরা ভিড় জমায়। গ্রামবাসীদের পক্ষ থেকে রামলালকে খাবারের জন্য কাঁঠাল দিয়ে বরণ করে নেওয়া হয়।

Advertisement

আর রামলাল আপন মনে কাঁঠাল(Jackfruit) খায়। এভাবেই সারাদিন খাবারের সন্ধানে ঘুরে বেড়ায় রাম লাল। যখন খাবারের সন্ধানে ঝাড়গ্রাম ব্লকের বিভিন্ন এলাকায় রামলাল ঘুরে বেড়াচ্ছে ঠিক সেই সময় ঝাড়গ্রাম ব্লকের(Jhargram Block) বাঁশতলা এলাকায় একটি হাতি রেললাইন পারাপার করছে। প্রায় ওই এলাকা দিয়ে হাতি রেললাইন পারাপার করে। কিন্তু বনদপ্তর ও রেল কর্তৃপক্ষের কোন নজর নেই। যেকোনো সময় ঘটতে পারে বড় দুর্ঘটনা বলে আশঙ্কা করছেন এলাকার বাসিন্দারা। সেই সঙ্গে ঝাড়গ্রাম ব্লকে আরো প্রায় ৫০ টি হাতি রবিবার বিভিন্ন এলাকায় দাপিয়ে বেড়াচ্ছে, যার ফলে সমস্যায় পড়েছেন গ্রামবাসীরা।

Advertisement

আকাশ মেঘলা(Cloudy Sky) শুরু হয়েছে বৃষ্টি ,ঠিক সেই সময় হাতির দল ছোট ছোট দলে বিভিন্ন এলাকায় ঢুকে পড়ায় সমস্যায় পড়েছেন ঝাড়গ্রাম ব্লকের জঙ্গল লাগুয়া গ্রামের বাসিন্দারা। বন দফতরের পক্ষ থেকে গ্রামবাসীদের সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়েছে। সেই সঙ্গে ওই হাতি গুলির গতিবিধির উপর বন দফতরের কর্মীরা নজরদারি শুরু করেছে। দিনের শেষে তাদের জঙ্গলে ফেরানোর উদ্যোগ নেয় বন দপ্তর।

Advertisement
Tags :
Advertisement