For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

জঙ্গলমহলে মাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য বিশেষ উদ্যোগ বন দফতরের

08:52 PM Feb 02, 2024 IST | Subrata Roy
জঙ্গলমহলে মাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য বিশেষ উদ্যোগ বন দফতরের
Advertisement

নিজস্ব প্রতিনিধি,ঝাড়গ্রাম :জঙ্গলে দলমার দামালদের সদর্প উপস্থিতি। তার মধ্যেই শুক্রবার থেকে শুরু হয় এবছরের মাধ্যমিক পরীক্ষা। আর তাই জীবনের প্রথম বড় পরীক্ষার আগে জেলার হাতিপ্রবণ এলাকা গুলির পরীক্ষার্থীদের দীর্ঘ জঙ্গল পথ পেরিয়ে নির্বিঘ্নে পরীক্ষা কেন্দ্রে পৌঁছে দিতে বিশেষ উদ্যোগ নেয় বন দফতর। ওই সমস্ত এলাকা গুলিতে যেমন বনকর্মীদের টহল ছিল তেমনি বিভিন্ন গ্রাম থেকে পরীক্ষার্থীদের গাড়িতে করে পরীক্ষা কেন্দ্রে নিয়ে যাওয়া ও পরীক্ষা শেষে তাদের বাড়িতে পৌঁছে দেওয়ার ব্যবস্থাও করে বন দফতর(Forest Department)।

Advertisement

এবছর ঝাড়গ্রাম জেলায় মোট পরীক্ষার্থী ১২৯৭৫ জন। ছাত্রী -৬৯৩৩, ছাত্র -৬০৪২, টোটাল ভেনু-৩৮, মেন ভেনু-১৫, সাবভেনু-২৩। বাসওনার্স অ্যাসোসিয়েশন ও এবার পরীক্ষার্থী দের পাশে থাকার লক্ষ্যে তাদের আসা যাওয়া নিখরচার ব্যাবস্থা করেছে । এদিকে শুক্রবার ভোর থেকেই মাধ্যমিক পরীক্ষা কেন্দ্রে পরীক্ষার্থী থেকে অভিভাবকদের ভীড় ছিল। যথা সময়ে পরীক্ষাকেন্দ্র যাতে ঢুকতে পারে তার জন্য স্থানীয় পুলিশ প্রশাসনের পাশাপাশি জনপ্রতিনিধিরা সাহায্য করে।

Advertisement

পূর্ব মেদিনীপুর জেলায় মোট মাধ্যমিক পরীক্ষার্থীর সংখ্যা ৬৬ হাজার ২২১ জন। যার মধ্যে ছাত্র ৩১ হাজার ৮৬৪ জন এবং ছাত্রী ৩৪ হাজার ৩৫৭ জন। ছাত্রের তুলনায় ছাত্রীর সংখ্যা বেশি ২ হাজার ৪৯৩ জন। মোট পরীক্ষা গ্রহন কেন্দ্র ১১০ টি যার মধ্যে মেন ভেনু ৭৩ টি এবং সাব ভেনু ৩৭ টি। সকাল ৯:৪৫ থেকে মাধ্যমিক পরীক্ষা শুরু হয়। পরীক্ষা কেন্দ্রের সামনে পুলিশ প্রশাসন ও জনপ্রতিনিধিদের জল, গোলাপ, কলম প্রভৃতি দিয়ে পরীক্ষার্থীদের উৎসাহিত করা হয়। রাজ্যের অন্যান্য জায়গার পাশাপাশি পূর্ব মেদিনীপুর জেলার পরীক্ষা কেন্দ্র গুলিতেও একই ছবি দেখা যায়।

Advertisement
Tags :
Advertisement