OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

ঝাড়গ্রামে নিম গাছে গুজবের দুধকে ঘিরে মাতোয়ারা চারদিক

08:17 PM Feb 24, 2024 IST | Subrata Roy

নিজস্ব প্রতিনিধি, ঝাড়গ্রাম: নিমগাছ থেকে বের হচ্ছে দুধ। এখবর চাউর হতেই জমছে ভিড়, চলছে পূজাপাঠ, কীর্তন। এমনকি ওই গাছ ঘিরে একটি মন্দির(Temple) গড়ে তোলার দাবিও উঠেছে।কয়েকদিন আগেই ঝাড়গ্রামে একইরকম ঘটনার খবর সামনে এসেছিল। নিম গাছ(Neem Tree) থেকে এক ধরণের সাদা তরল বের হচ্ছিলো। যা ঘিরে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছিল ওই এলাকায়। এবার নিম গাছ একইরকম সাদা তরল বের হচ্ছে ঝাড়গ্রাম ব্লকের (Jhargram Block)পাটাশিমূল গ্রাম পঞ্চায়েতের চিরিকচাঁপা গ্রামের একটি বাড়িতে।

ওই গ্রামের বাসিন্দা রবীন্দ্রনাথ রায় বৃহস্পতিবার সকালে তাঁর বাড়ির নিম গাছ থেকে সাদা তরল জাতীয় কিছু বের হতে দেখেন। তিনি ভাবেন নিম গাছ থেকে দুধ বের হচ্ছে। সঙ্গে সঙ্গে এই খবর ছড়িয়ে পড়ে গোটা গ্রামে। এলাকার মানুষজন এটা ভগবানের হাত মনে করে পূজাপাট শুরু করেন।অপরদিকে বেলা যত বাড়ে, গুজব তত ছড়িয়ে পড়তে থাকে। দূর দুরান্ত থেকে মানুষজন আসতে থাকে রবীন্দ্রনাথ রায়ের বাড়িতে। নিম গাছ থেকে দুধ জাতীয় তরল বের হতে দেখে তাঁরাও অবাক হয়ে যান। এমনকি একদল ভক্ত খোল করতাল নিয়ে কীর্তন শুরু করে দেন।গ্রামবাসীদের সরল বিশ্বাস, ওই নিম গাছটিই ভগবান। তাই সেখানে একটি মন্দির গড়ে তোলার প্রস্তাব উঠতে শুরু করেছে ইতিমধ্যেই।

যদিও নিম গাছ থেকে সাদা তরল জাতীয় পদার্থটি আসলে কি সেটা জানা সম্ভব হয়নি। প্রশাসনও এখনও এই বিষয়ে কোনও আলোকপাত করেনি। ফলে গুজব দ্রুত ছড়িয়ে পড়ছে। গ্রামের মানুষজন সহজ সরল বিশ্বাসে ওই নিম গাছটিকে পুজো করা শুরু করেছে। ভিড় জমছে প্রতিনিয়ত। পড়ছে প্রণামি। এদিকে জানা গেছে এই ঘটনার পেছনে বৈজ্ঞানিক ব্যাখ্যা দিতে খুব শীঘ্রই ঘটনাস্থলে যাবেন বিজ্ঞান যুক্তি মঞ্চের সদস্যরা।

Tags :
Jhargram Neem TreeJhargram Neem Tree Milk Reumer
Next Article