OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

পথ দুর্ঘটনা রুখতে ঝাড়গ্রাম জেলা পুলিশ রাস্তায় , শুরু নজরদারি

07:43 PM Mar 08, 2024 IST | Subrata Roy

নিজস্ব প্রতিনিধি, ঝাড়গ্রাম ওপশ্চিম মেদিনীপুর: ঝাড়্গ্রাম জেলা জুড়ে বাড়ছে পথ দুর্ঘটনা। এবার সেই পথ দুর্ঘটনা রুখতে পথে নামল ঝাড়গ্রাম জেলা পুলিশ। এবার 'সেভ ড্রাইভ সেফ লাইফ' কর্মসূচি পালন করলেন জেলা পুলিশের আধিকারিকরা। শুক্রবার দুপুরে ঝাড়গ্রাম জেলার ঝাড়গ্রাম শহরে(Jhargram City) কদমকানন এলাকায় 'সেভ ড্রাইভ সেফ লাইফ' কর্মসূচি পালন করে ঝাড়গ্রাম জেলা পুলিশ। শুক্রবার পথে নামেন জেলা পুলিশের আধিকারিকরা। মূলত পথ দুর্ঘটনা এড়ানোর পাশাপাশি হেলমেট বিহীন বাইক আরোহীদের দৌরাত্ম্য কমাতে এই পদক্ষেপ পুলিশের।

জানা গেছে, সাধারণ মানুষের মধ্যে সচেতনতা বৃদ্ধি করার লক্ষ্যে এছাড়াও হেলমেট(Helmet) বিহীন বাইক আরোহীদের হেলমেট পরার আবেদন করে পুলিশ।এদিনের এই 'সেভ ড্রাইভ সেফ লাইফ' কর্মসূচিতে উপস্থিত ছিলেন ঝাড়গ্রাম জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার সৈয়দ মামদাদুল হাসান (হেডকোয়ার্টার) , ঝাড়গ্রামের এসডিপিও, ঝাড়গ্রামের ট্রাফিক ওসি রাজু আলী সহ অন্যান্য জেলা পুলিশের আধিকারিকরা । এদিকে, শিবরাত্রির সকালে যাত্রীবাহী বাস ও ডাম্পারের মুখোমুখি সংঘর্ষ। গুরুতর আহত হল এক চালক। ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে যায় বেলদা থানার (Belda P.S.)পুলিশ। আহত চালকে উদ্ধার করে নিয়ে যাওয়া হল স্থানীয় বেলদা সুপার স্পেশালিটি হসপিটালে।

শুক্রবার সাত সকালে ঘটনাটি ঘটেছে পশ্চিম মেদিনীপুরের বেলদা থানার ঠাকুরচক এলাকায়। ঘটনায় জানা যায়, বেলদা-কাঁথি রাজ্য সড়ক ধরে বেলদার দিক থেকে খাকুড়দার দিকে আসছিল একটি বালি বোঝাই ডাম্পার। অপরদিকে ঠিক তার উল্টো দিক থেকে অর্থাৎ খাকুড়দা থেকে বেলদার দিকে যাচ্ছিল একটি যাত্রীবাহী বাস। পথমধ্যে বেলদা কাঁথি রাজ্য সড়কে ঠাকুরচক এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে বাস ও লরির মুখোমুখি সংঘর্ষ ঘটে। আর এই ঘটনায় আহত হন দুটি গাড়ির চালক সহ বাসের বেশকিছু জন যাত্রী। এদের মধ্যে এক চালক গুরুতর আহত হন। এরপর ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে যায় বেলদা থানার পুলিশ। গুরুতর আহত বাস চালক সহ আহত যাত্রীদের উদ্ধার করে নিয়ে যাওয়া হয় বেলদা সুপার স্পেশালিটি হসপিটালে(Belda Hospital)।

অপরদিকে, এই ঘটনায় বেলদা -কাঁথি রাজ্য সড়কের উক্ত ওই ঠাকুরচক এলাকায় দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। পরে পুলিশি হস্তক্ষেপে পরিস্থিতি স্বাভাবিক হয়। প্রসঙ্গত বেলদা কাঁথি রাজ্য সড়কে বেশ কিছুদিন ধরে চলছে সম্প্রসারণ ও সংস্কারের কাজ। এর ফলে প্রতিনিয়ত ঝু্ঁকি বহুল ভাবে চলছে যাতায়াত। ওই নির্মীয়মান রাস্তার ওপর দিয়ে ছোট-বড় যানবাহন অনিয়ন্ত্রিতভাবে যাতায়াতের ফলে বাড়ছে দুর্ঘটনাও। তবে এদিনের এই ঘটনায় দুটি গাড়িকে আটক করেছে বেলদা থানার পুলিশ।

Tags :
Belda AccidentJhargram' Save Drive Safe Life' Program
Next Article