For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

বিহারের পর ঝাড়খণ্ডে ভেঙে পড়ল  নির্মীয়মাণ সেতু   

02:06 PM Jun 30, 2024 IST | Srijita Mallick
বিহারের পর ঝাড়খণ্ডে ভেঙে পড়ল  নির্মীয়মাণ সেতু   
Advertisement

নিজস্ব প্রতিনিধিঃ অব্যাহত সেতু ধস। বিহারের পর ঝাড়খণ্ডে ভেঙে পড়ল নির্মীয়মাণ সেতু  । ঘটনাটি ঘটেছে গিরিডিহ জেলার দেউরি ব্লকে। সেখানে আরগা  নদীর উপর তৈরি হচ্ছিল সেতু।  লাগাতার বৃষ্টির  জেরে এবার ভেঙে পড়ল  সেই নির্মীয়মাণ সেতুটি।তবে স্বস্তির বিষয় সেতু ভেঙে পড়ার ঘটনায় কেউ হতাহত হননি। জানা গিয়েছে, প্রায় ৫.৫ কোটি টাকা খরচ করে গিরিডিহ সড়ক বিভাগ এই ব্রিজটি তৈরি করছিল।

Advertisement

স্থানীয় এক বাসিন্দা জানান, ‘ঝাড়খণ্ডে লাগাতার চলছে বৃষ্টি। শনিবার রাতে আচমকাই একটা বিকল শব্দ শুনতে পাই। এরপর জানা যায়  আরগা নদীর জলস্তর বৃদ্ধির পাওয়ায়  নির্মীয়মাণ সেতুটির একটি পিলার ভেঙে পড়েছে।‘স্বাভাবিকভাবে এই ঘটনার জেরে স্থানীয়দের মধ্যে ছড়িয়ে পড়েছে আতঙ্ক। জানা গিয়েছে  এই সেতুটি করিপাহাড়ি এবং ভেলওয়াঘাটি গ্রামকে সংযুক্ত করার জন্য তৈরি করা হচ্ছিল।  নির্মাণের দায়িত্বে দেওয়া হয়েছিল   ওম নমঃ শিবায় নামে একটি নির্মাণ সংস্থাকে । তবে কী করে এই  নির্মীয়মাণ সেতুটি ভেঙে পড়ল তা নিয়ে উঠছে প্রশ্ন। এই ঘটনা নিয়ে শুরু হয়েছে তদন্ত।

Advertisement

উল্লেখ্য, গত ২৩ জুন প্রায় ২ কোটি টাকা খরচ করে তৈরি হওয়া  বিহারের মতিহারির ব্রিজ ভেঙে পড়েছিল। এছাড়াও   সিওয়ানে গন্ডক খালের উপর নির্মিত সেতুটি ভেঙে পড়ে।  মহারাজগঞ্জ জেলার পাতেধি বাজারের সঙ্গে দ্বারভাঙার রামগড় পঞ্চায়েতের যোগাযোগের মাধ্যম ছিল এই সেতুটি। হাজার হাজার মানুষ এই সেতু ব্যবহার করতেন।  তবে স্বস্তির বিষয় সেতু ভেঙে পড়ার ঘটনায় কেউ হতাহত হননি।   কিন্তু বারবার এই ঘটনার জেরে  প্রশ্ন উঠছে,  কার  গাফিলতির কারণে বারবার  সেতু দুর্ঘটনার ঘটনা ঘটেছে।

Advertisement
Tags :
Advertisement