For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

চাকরি চাই? রাজ্যে হচ্ছে Job Fair, নাম লেখান Rojgar Seva পোর্টালে

রাজ্যের ক্ষমতাসীন মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের তরফে রাজ্যের ২১টি জেলায় আয়োজিত Job Fair শুরু হয়ে গিয়েছে। চলবে আগামী ২৯ ফেব্রুয়ারি পর্যন্ত।
03:05 PM Feb 19, 2024 IST | Koushik Dey Sarkar
চাকরি চাই  রাজ্যে হচ্ছে job fair  নাম লেখান rojgar seva পোর্টালে
Courtesy - Facebook and Google
Advertisement

নিজস্ব প্রতিনিধি: প্রতিশ্রুতি ও পূর্ব ঘোষণা মতো এদিন অর্থাৎ ১৯ জানুয়ারি সোমবার থেকে রাজ্যের ক্ষমতাসীন মমতা বন্দ্যোপাধ্যায়ের(Mamata Banerjee) সরকারের তরফে রাজ্যের ২১টি জেলায় আয়োজিত Job Fair শুরু হয়ে গিয়েছে। রাজ্যের নানা বৃত্তিমূলক শিক্ষা প্রতিষ্ঠান(Vocational Education Institute), আইটিআই(ITI) এবং পলিটেকনিক কলেজগুলিতে(Polytechnic College) কারিগরি কোর্সে প্রশিক্ষিতদের(Trained in Technical Courses) জন্য শুরু হয়েছে এই চাকরি মেলা। রাজ্যের কারিগরি শিক্ষা দফতরের উদ্যোগে এই মেলার আয়োজন করা হচ্ছে রাজ্যের ২১টি জেলায়। কালিম্পং, জলপাইগুড়ি এবং আলিপুরদুয়ার ছাড়া বাকি জেলাগুলির বিভিন্ন কেন্দ্রে এই Job Fair’র আয়োজন করা হয়েছে। চাকরির অফার নিয়ে রাজ্যের এবং বাইরের অনেক বেসরকারি সংস্থা এই Job Fair-এ যোগ দিয়েছে। কলকাতায় এবং জেলাগুলিতে এই Job Fair চলবে আগামী ২৯ ফেব্রুয়ারি পর্যন্ত। জেলাগুলিতে কবে ও কোথায় চাকরি মেলা অনুষ্ঠিত হবে তার তালিকা প্রকাশ করেছে রাজ্যের কারিগরি শিক্ষা দফতর। কলকাতা সহ জেলার পলিটেকনিক এবং আইটিআইগুলিতেই এগুলি অনুষ্ঠিত হচ্ছে। কালিম্পং, জলপাইগুড়ি এবং আলিপুরদুয়ার ছাড়া বাকি জেলাগুলির বিভিন্ন কেন্দ্রে জব ফেয়ার হবে।

Advertisement

রাজ্যের কারিগরি শিক্ষা দফতর থেকে জানানো হয়েছে যে, যে সব পড়ুয়ারা এই Job Fair-এ যোগ দিতে চায় তাঁদের প্রথমে https://www.pbssd.gov.in/employer/home - এই ওয়েবসাইটে গিয়ে নাম রেজিস্ট্রার করতে হবে। এই পোর্টালটি Rojgar Seva Portal নামে পরিচিত। রাজ্যের যে কোনও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান থেকে কোর্স সম্পূর্ণ করা ছাত্রছাত্রীরা এই মেলায় অংশ নিতে পারবে। এর জন্য রাজ্যের সব কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানকে ইতিমধ্যেই চিঠি দিয়ে বিষয়টি জানানো হয়েছে। ছাত্রছাত্রীরা চাকরি পেতে যাতে মেলায় যোগ দেয় তার জন্য সক্রিয় হতে বলা হয়েছে শিক্ষা প্রতিষ্ঠানগুলিকেও। Job Fair-এ গিয়ে কোন সংস্থায় চাকরি পাওয়া যাবে, তার জন্য কী যোগ্যতা লাগবে এবং বেতন কত মিলবে, সেসব তথ্য পাওয়া যাবে Rojgar Seva পোর্টালেই।

Advertisement

এর আগে এই ধরনের Job Fair থেকে কারিগরি কোর্সে প্রশিক্ষিতদের অনেকের চাকরি হয়েছে। তাই এই ধরনের কোর্স করার উৎসাহও বাড়ছে। শুধু রাজ্যেরই নয়, ভিন রাজ্যেরও অনেক সংস্থা এর আগে এই ধরনের Job Fair-এ অংশ নিয়ে অনেকেই চাকরির জন্য নিয়ে গিয়েছে। তারা আসছে এবারও। কর্ণাটকের কোলারে ৫০০ থেকে ১০০০ চাকরির অফার নিয়ে যোগ দিচ্ছে একাধিক সংস্থা। বেঙ্গালুরু থেকে যারা আসছে তাদের এক একটি সংস্থা চাকরি দেবে দেবে ৫০ থেকে ১০০টির মতো। হাওড়ার ধূলাগড়ের একটি সংস্থা বৃত্তিমূলক ক্ষেত্রে প্রশিক্ষিতদের ৮ হাজার চাকরি দেবে বলে জানিয়েছে। 

Advertisement
Tags :
Advertisement