For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

কর ফাঁকির মামলায় ফাঁসলেন বাইডেন পুত্র হান্টার বাইডেন

10:33 AM Dec 08, 2023 IST | Ayantika Saha
কর ফাঁকির মামলায় ফাঁসলেন বাইডেন পুত্র হান্টার বাইডেন
Curtesy: Google
Advertisement

আন্তর্জাতিক ডেস্ক: মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের ছেলে হান্টার বাইডেনের বিরুদ্ধে দায়ের ফৌজদারি মামলা। কর ফাঁকির একাধিক অভিযোগে বৃহস্পতিবার (8 ডিসেম্বর) রাতে হান্টার বাইডেনকে অভিযুক্ত করা হয়।

Advertisement

ক্যালিফোর্নিয়ার ডিস্ট্রিক্ট কোর্টে দায়ের করা ৫৬ পৃষ্ঠার অভিযোগপত্রে ডেভিড ওয়েইস জানিয়েছেন, হান্টার বাইডেন ২০১৬ থেকে ২০১৯ সালের কর বছরের জন্য স্ব-মূল্যায়িত ফেডারেল ট্যাক্সের অন্তত ১.৪ মিলিয়ন ডলার পরিশোধ না করার জন্য চার বছরের জন্য অভিযুক্ত হয়েছিলেন। হান্টারের বিরুদ্ধে কর দাখিল ও পরিশোধে ব্যর্থতা, কর ফাঁকি এবং ভুয়া ট্যাক্স রিটার্ন দাখিলের নয়টি অভিযোগ আনা হয়েছে। এছাড়াও, গত সেপ্টেম্বরে আগ্নেয়াস্ত্র মামলায় অভিযুক্ত করা হয় হান্টার বাইডেনকে। তিনি ২০১৮ সালে ৩৮ ক্যালিবারের কোল্ট কোবরা রিভলভার কেনার পর তিনটি অপরাধমূলক অভিযোগে নিজেকে নির্দোষ বলে স্বীকার করেছেন।

Advertisement

রিপাবলিকানরা বাইডেন পরিবারের অপরাধমূলক ষড়যন্ত্রের বিষয়ে একটি তদন্ত শুরু করেছে, তবে রাষ্ট্রপতি কোনও ভুল করেছেন এমন কোনও প্রমাণ সরবরাহ করেনি। অভিযোগপত্রে বলা হয়েছে, "অভিযুক্ত ব্যক্তি তার কর পরিশোধ না করার সিদ্ধান্ত নেওয়ার সাথে সাথে ব্যয়বহুল জীবনযাপনের জন্য কয়েক মিলিয়ন ডলার ব্যয় করেছিলেন।"

তবে ছেলের বিরুদ্ধে নতুন অভিযোগগুলি জো বাইডেনের জন্য বিব্রতকর কারণ তিনি মার্কিন যুক্তরাষ্ট্রের নির্বাচনের জন্য কঠিন লড়াই করছেন। তার মধ্য়েই তাঁর ছেলের বিরুদ্ধে এরম অভিযোগ আনা হয়েছে। মার্কিন যুক্তরাষ্ট্রের ইতিহাসে হান্টার বাইডেনই প্রথম ব্যক্তি, যিনি ক্ষমতাসীন প্রেসিডেন্টের সন্তান হিসেবে ফৌজদারি অপরাধে অভিযুক্ত। তবে ছেলে হান্টারের পাশে থাকার আশ্বাস দিয়েছেন জো বাইডেন।

Advertisement
Tags :
Advertisement