OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

টেস্ট ব্যাটসম্যানদের ক্রমতালিকায় প্রথম তিনে রুট

04:41 PM Feb 28, 2024 IST | Mainak Das

নিজস্ব প্রতিনিধি : আইসিসির ক্রমতালিকায় টেস্ট ব্যাটসম্যানদের ক্রমতালিকায় দুই ধাপ এগিয়ে প্রথম তিনে উঠে এলেন ইংল্যান্ডের ব্যাটসম্যান জো রুট। ভারত সফরে এসে ইতিমধ্যে সিরিজ হাতছাড়া হয়েছে ইংল্যান্ডের। তবে জো রুট তাঁর নিজের পারফরমেন্সের জোরে প্রথম তিনে উঠে আসতে সক্ষম হয়েছেন।

আইসিসির টেস্ট ব্যাটসম্যানদের ক্রমতালিকায় তৃতীয় স্থানে থাকা জো রুটের পয়েন্ট ৭৯৯। এখনও পর্যন্ত প্রথম স্থানটি ধরে রেখেছেন নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন। উইলিয়াসনের পয়েন্ট ৮৯৩। এরপরই রয়েছেন স্টিভ স্মিথ। অন্যদিকে টেস্টে অলরাউন্ডারের ক্রমতালিকাতেও প্রথম চারে চলে এলেন ইংল্যান্ডের ব্যাটসম্যান জো রুট। রবীন্দ্র জাডেজা, রবিচন্দ্রন অশ্মিন ও সাকিব আল হাসানের পর চতুর্থ স্থানে রয়েছেন ইংল্যান্ডের জো রুট।

প্রথম তিন টেস্টে জো রুটে সর্বোচ্চ রান ছিল ২৯। কিন্তু রাঁচি টেস্টে প্রথম ইনিংসে ১২২ রানের ইনিংস গড়েন রুট। ২৭৪ বলে ১২২ রান করেন রুট। এই ১২২ রানের মধ্যে রয়েছে ১০টি চার। বল হাতেও একটি উইকেট নেন। জো রুটের এই পারফরমেন্সের জেরেই আইসিসির ক্রমতালিকায় উপর দিকে উঠে এলেন ইংল্যান্ডের এই ব্যাটসম্যান।

Tags :
cricketEnglandJoe Roottest cricket
Next Article