For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

‘জনসন অ্যান্ড জনসন’ পাউডার থেকে ক্যানসার, জরিমানার কবলে সংস্থা

11:22 AM Apr 21, 2024 IST | Srijita Mallick
‘জনসন অ্যান্ড জনসন’ পাউডার থেকে ক্যানসার  জরিমানার কবলে সংস্থা
Courtesy: google
Advertisement

আন্তর্জাতিক ডেস্কঃ বিশ্বজুড়ে জনপ্রিয়  শিশুদের প্রসাধনী নির্মাতা সংস্থা  জনসন অ্যান্ড জনসন। তবে এই সংস্থার প্রসাধনীর মধ্যে রয়েছে  পাউডার। আর তা  নিয়ে বারবার বিপাকে পড়েছে জনসন অ্যান্ড জনসন। এবার ৪৫ মিলিয়ন ডলার জরিমানার কবলে পড়ল শিশু প্রসাধনী সংস্থা। জানা গিয়েছে, মার্কিন যুক্তরাষ্ট্রের এক মহিলার পরিবার অভিযোগ করেছে জনসনের পাউডার ব্যবহার করে তিনি ক্যানসারে আক্রান্ত হয়েছেন। তাই সেই অভিযোগের ভিত্তিতেই বড়সড় জরিমানার কবলে পড়ল সংস্থা।

Advertisement

কি অভিযোগ উঠেছিল ‘জনসন অ্যান্ড জনসন’ সংস্থার নামে? ২০২০ সালে ক্যানসারে আক্রান্ত হন মার্কিন যুক্তরাষ্ট্রের এক মহিলা টেরেসা গার্সিয়া। তাঁর মেসোথেলিওমা হয়েছিল।  যা মূলত হয়ে থাকে অ্যাসবেস্টসের সংস্পর্শে এলে । তাই সংস্থার  নামে অভিযোগ দায়ের করে টেরেসার পরিবার। শুক্রবার  শিকাগোয় বিচারকরা রায় দেন, টেরেসা মৃত্যুর জন্য ৩০ শতাংশ দায় ‘জনসন অ্যান্ড জনসনের’। আদালতে টেরেসার পরিবার জানিয়েছে,  সংস্থা ভালোভাবেই জানত যে তাদের পাউডারের মধ্যে রয়েছে অ্যাসবেস্টস। এরপরেও তারা সেটা বিক্রি করত। এই অভিযোগের ভিত্তিতেই ৪৫ মিলিয়ন ডলার জরিমানার কবলে পড়ে সংস্থা।

Advertisement

উল্লেখ্য, অ্যাসবেস্টস যেমন শিশুদের জন্য ক্ষতিকর। তারথেকেও বেশি বিপদ ডেকে আনে  পূর্ণবয়স্কদের। বর্তমানে একের পর এক অভিযোগ ওঠার জেরে মার্কিন যুক্তরাষ্ট্রে বিক্রি কমেছে শিশু প্রসাধনী নির্মাতা সংস্থার। তবে এই নিয়ে এখন পর্যন্ত কোন মন্তব্য করেনি জনসন অ্যান্ড জনসন।

Advertisement
Tags :
Advertisement