For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

আর্সেনালকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে বায়ার্ন মিউনিখ

09:56 AM Apr 18, 2024 IST | Sundeep
আর্সেনালকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে বায়ার্ন মিউনিখ
Advertisement

নিজস্ব প্রতিনিধি: ঘরের মাঠে আর্সেনালকে ১-০ গোলে হারিয়ে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে পৌঁছে গেল বায়ার্ন মিউনিখ। বুধবার রাতে আলিয়াঞ্জ অ্যারিনায় ম্যাচের ৬৪ মিনিটে জার্মান ক্লাবের পক্ষে  জয়সূচক গোলটি করেন জশুয়া কিমিখ। দুই লেগ মিলিয়ে ৩-২ ব্যবধানে জিতেই শেষ চারের ওঠার ছাড়পত্র জোগাড় করে নেয় বায়ার্ন। এই নিয়ে ১৩ বার চ্যাম্পিয়ন্স লিগের শেষ চারে পৌঁছল জার্মানির ক্লাবটি। আসেমিতে বায়ার্নের প্রতিপক্ষ রিয়াল মাদ্রিদ।

Advertisement

গত সপ্তাহে লন্ডনে প্রথম লেগে আর্সেনালের সঙ্গে ২-২ গোলে ম্যাচ ড্র রেখেই ফিরছিলেন হ্যারি কেইনরা। ফলে এদিন সামান্য এগিয়ে থেকেই ঘরের মাঠে নেমেছিলেন টমাস টুখলের ছেলেরা। কেননা ২০১৫ ও ২০১৭ সালে আলিয়াঞ্জ অ্যারিনায় ইংলিশ ক্লাবটিকে ৫-১ গোলে বিধ্বস্ত করার রেকর্ড ছিল বায়ার্নের। শুরু  থেকেই ম্যাচের উপরে নিয়ন্ত্রণও নিয়েছিলেন জসুয়া কিমিখরা।যদিও আর্সেনালের খেলোয়াড়দের অতিরিক্ত রক্ষণের কারণে গোল লক্ষ্য করে শট নিতে পারেননি হ্যারি কেইনরা। ২৪ মিনিটে প্রথমে আর্সেনালের গোল লক্ষ্য করে শট নেন জামাল মুসিয়ালা। সেই শট অবশ্য প্রতিহত করেন ইংলিশ ক্লাবটির গোলরক্ষক ডেভিড রায়া। ৩১ মিনিটে আচমকা প্রতি আক্রমণে উঠে এসে জার্মান রক্ষণে হানা দিয়েছিলেন আর্সেনালের গ্যাব্রিয়েল মাতেনেল্লি। তাঁর শট সোজা চলে যায় বায়ার্ন গোলরক্ষক ম্যানুয়েল নয়্যারের হাতে।প্রথমার্ধে গোলশূন্য ভাবেই শেষ হয় খেলা।

Advertisement

দ্বিতীয়ার্ধের শুরুতেই বায়ার্নের গোরে‍ৎস্কার হেড আর্সেনালের পোস্টে লেগে ফেরে। ফিরতি বলে জোরালো শট নিয়েছিলেন রাফায়েল গেরেইরো। যদিও তাঁর সি শট আর্সেনালের গোলরক্ষকের হাতে লেগে পোস্ট ছুঁয়ে প্রতিহত হয়। বায়ার্নের মুহুর্মুহু আক্রমণে দিশেহারা হয়ে পড়ে আর্সেনালের রক্ষণ। শেষ পর্যন্ত ৬৪ মিনিটে গেরেইরোর বাড়ানো ক্রসে হেড করে করে আর্সেনালের জাল কাঁপান জসুয়া কিমিখ। ম্যাচের বাকি সময় অবশ্য দুই দলই ব্যবধান বাড়ানো ও গোল শোধের চেষ্টা চালিয়েছিল। যদিও সফল হয়নি।

Advertisement
Tags :
Advertisement