OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

শিক্ষা সংক্রান্ত মামলা থেকে সরানো হল বিচারপতি গঙ্গোপাধ্যায়কে

06:10 PM Jan 30, 2024 IST | Mainak Das

নিজস্ব প্রতিনিধি : শিক্ষা সংক্রান্ত সমস্ত মামলা থেকে সরানো হল বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে। মঙ্গলবার এই নিয়ে একটি নির্দেশিকা পাঠিয়েছে কলকাতা হাইকোর্ট। এই সংক্রান্ত মামলার দায়িত্ব দেওয়া হয়েছে হাইকোর্টের অন্য এক বিচারপতিকে।

প্রধান বিচারপতি টি এস শিবজ্ঞানমের সাক্ষরিত এক নির্দেশিকায় জানানো হয়েছে, এখন থেকে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের হাতে থাকা সমস্ত শিক্ষা সংক্রান্ত মামলার শুনানি হবে বিচারপতি রাজাশেখর মান্থার বেঞ্চে। এর বদলে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় শুনবেন শ্রম ও শিল্প আইন সংক্রান্ত মামলা। তবে শিক্ষা মামলায় গ্রেফতারি সংক্রান্ত কিছু মামলা থাকবে বিচারপতি গঙ্গোপাধ্যায়ের এজলাসে। তবে কেন এই নির্দেশিকা দিলেন প্রধান বিচারপতি তার কোনও ব্যাখ্যা দেওয়া হয়নি। এদিন যখন বিচারপতি গঙ্গোপাধ্যায়ের এজলাস থেকে শিক্ষা সংক্রান্ত মামলা সরানো হয়, তখন হাইকোর্টের বাইরে বিক্ষোভ দেখালেন চাকরিপ্রার্থীদের একাংশ। বিক্ষোভে ফেটে পড়েন উচ্চ প্রাথমিকে চাকরিপ্রার্থীদের একাংশ।

সম্প্রতি বিচারপতি গঙ্গোপাধ্যায়ের সঙ্গে বিচার সৌমেন সেনের ডিভিশন বেঞ্চের সংঘাত প্রকাশ্যে আসে। এই ঘটনায় অসন্তোষ প্রকাশ করেছিলেন কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি টি এস শিবজ্ঞানম। দুই বিচারপতির মধ্যে সংঘাত এমন একটা জায়গায় গিয়ে পৌঁছোয় যে সুপ্রিম কোর্টকে হস্তক্ষেপ করতে হয়। সুপ্রিম কোর্টের তরফে জানিয়ে দেওয়া হয়, মেডিক্যাল কলেজে ভর্তির দুর্নীতি সংক্রান্ত মামলার শুনানি হাইকোর্টের কোনও বিচারপতির বেঞ্চে হবে না। এবার থেকে এই মামলার শুনানি সুপ্রিম কোর্টেই হবে। এই ঘটনা প্রকাশ্যে আসার পরই এদিন নতুন করে নির্দেশিকা জারি করলেন কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি।

 

 

Tags :
Court.Justice Abhijit GangulyJustice Gangulykolkata high court
Next Article