OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

ক্ষমা চাইতে হবে বিচারপতি গঙ্গোপাধ্যায়কে, চিঠি আইনজীবীদের

04:42 PM Jan 30, 2024 IST | Mainak Das

নিজস্ব প্রতিনিধি : মেডিক্যাল কলেজে ভর্তি মামলায় রাজ্যের অ্যাডভোকেট জেনারেলকে কিছু মন্তব্য করার জন্য ক্ষমা চাইতে হবে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে, এই মর্মে হাইকোর্টের প্রধান বিচারপতি টি এস শিবজ্ঞানমকে চিঠি দিলেন আইনজীবীদের একাংশ।

প্রধান বিচারপতিকে লেখা ওই চিঠিতে বলা হয়েছে, রাজ্যের অ্যাডভোকেট জেনারেলের উদ্দেশ্যে বিচারপতি মন্তব্য অত্যন্ত নিন্দনীয়, অবমাননাকর ও মানহানিকর। এই ঘটনা পশ্চিমবঙ্গের আইনজীবীদের অপমান বলে আমরা মনে করছি। বিনা প্ররোচনায় বিচারপতি গঙ্গোপাধ্যায় গত ২৫ জানুয়ারি এই মন্তব্য করেছেন বলে চিঠিতে উল্লেখ করা হয়েছে। এদিন ২৫০ জনের বেশি আইনজীবী বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের বিরুদ্ধে অভিযোগ জানিয়েছেন। তাঁদের মতে, রাজ্যের অ্যাডভোকেট জেনারেলকে হেনস্থা করেছেন বিচারপতি গঙ্গোপাধ্যায়।

উল্লেখ্য, গত ২৪ জানুয়ারি সরকারি মেডিক্যাল কলেজে ভর্তির অনিয়ম সংক্রান্ত মামলায় সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। সেইদিনই ওই নির্দেশের ওপর স্থগিতাদেশ দেয় বিচারপতি সৌমেন সেনের ডিভিশন বেঞ্চ। পরের দিন ২৫ জানুয়ারি সিবিআইয়ের দায়ের করা এফআইআর খারিজ করে দেয় বিচারপতি সৌমেন সেন ও বিচারপতি উদয় কুমারের ডিভিশন বেঞ্চ। সেইদিন বিচারপতি সেনের উদ্দেশ্যে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় মন্তব্য করেন, বিচারপতি সেন রাজনৈতিক উদ্দেশ্য নিয়ে কাজ করছেন। রাজনৈতিক স্বার্থে জড়িত থাকা ব্যক্তিদের মতো আচরণ করছেন। সেইসময়ই অ্যাডভোকেট জেনারেলের উদ্দেশ্যে আপত্তিকর মন্তব্য করার অভিযোগ ওঠে বিচারপতি গঙ্গোপাধ্যায়ের বিরুদ্ধে।

Tags :
Court.Justice Abhijit Gangulykolkata high court
Next Article