OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

কলিঙ্গ সুপার কাপের প্রথম দিনেই মাঠে নামছে ইস্টবেঙ্গল-মোহনবাগান

04:24 PM Jan 08, 2024 IST | Sundeep

নিজস্ব প্রতিনিধি, ভুবনেশ্বর: আগামিকাল মঙ্গলবার থেকে শুরু হচ্ছে কলিঙ্গ সুপার কাপ। কলকাতার দুই প্রধান ইস্টবেঙ্গল-মোহনবাগান সহ ১৬টি দল প্রতিযোগিতায় অংশ নিচ্ছে। মোট চারটি গ্রুপে ভাগ করে চলবে খেলা। ফাইনাল হবে ২৮ জানুয়ারি। চলতি বছর সুপার কাপে যারা জিতবে তারাই এএফসি চ্যাম্পিয়ন্স  লিগ ২ প্রিলিমিনারি স্টেজে খেলার সুযোগ পাবে।

চলতি বছরের সুপার কাপে একই গ্রুপে পড়েছে কলকাতার দুই প্রধান ইস্টবেঙ্গল ও মোহনবাগান। ‘এ’ গ্রুপে কলকাতার দুই প্রধান ছাড়াও রয়েছে শ্রীনিধি ডেকান এফসি ও হায়দরাবাদ এফসি। একই গ্রুপে ইস্টবেঙ্গল ও মোহনবাগান পড়ায় ভুবনেশ্বরের মাঠেই ডার্বি যুদ্ধের সাক্ষী থাকবেন  ফুটবল দর্শকরা। উদ্বোধনী দিনেই মাঠে নামছে লাল-হলুদ এবং সবুজ মেরুন শিবির। ইস্টবেঙ্গলের প্রথম প্রতিপক্ষ হায়দরাবাদ এফসি এবং মোহনবাগানের প্রতিপক্ষ শ্রীনিধি ডেকান এফসি।

চার দিন বাদে ১৪ জানুয়ারি শ্রীনিধি ডেকান এফসির বিরুদ্ধে মাঠে নামবে লাল-হলুদ শিবির। একই দিনে হায়দরাবাদের বিরুদ্ধে মাঠে নামছে মোহনবাগান। ১৯ জানুয়ারি পরস্পরের বিরুদ্ধে খেলতে নামবে কলকাতার দুই প্রধান। তবে একই গ্রুপে পড়ায় কলকাতার দুই প্রধানের মধ্যে যে কোনও এক দলকে গ্রুপ লিগ থেকেই বিদায় নিতে হবে। কেননা, গ্রুপের শীর্ষে থাকা দলই সেমিফাইনালে পৌঁছবে। তবে সুপার কাপে মোহনবাগানের তুলনায় অনেকটা এগিয়ে থেকে সুপার কাপে খেলতে নামবে ইস্টবেঙ্গল। কেননা, এএফসি কাপে খেলার জন্য ভারতীয় দলে ডাক পাওয়া ২৬ খেলোয়াড়কে পাচ্ছে না ক্লাবগুলি। ইস্টবেঙ্গলের মাত্র দুজন খেলোয়াড় ডাক পেয়েছে ভারতীয় শিবিরে। উল্টোদিকে মোহনবাগানের সাত জনকে ডেকে নিয়েছেন ইগর স্তিমাচ। ফলে স্থানীয় আর বিদেশিদের উপরেই ভরসা করে মাঠে দল নামাতে হবে দুই প্রধানকে।

Tags :
East Bengalkalinga cupkalinga super cupMOHUNBAGAN
Next Article