For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

কুয়েতে অগ্নি দুর্ঘটনায় ভারতীয়দের মৃতদেহ দেশে ফেরানোর অনুরোধ কমল হাসানের

কুয়েতের মাঙ্গাফের একটি অ্যাপার্টমেন্টে অগ্নিকাণ্ডে ভারতীয়সহ ৫০ জনেরও বেশি লোকের মৃত্যুর খবরটি মর্মান্তিক। আমি শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা ও সমবেদনা জানাই। দ্রুত আরোগ্য কামনা করছি।
11:10 AM Jun 13, 2024 IST | Susmita
কুয়েতে অগ্নি দুর্ঘটনায় ভারতীয়দের মৃতদেহ দেশে ফেরানোর অনুরোধ কমল হাসানের
Advertisement

নিজস্ব প্রতিনিধি: বুধবার ভোরে কুয়েতের মাঙ্গাফ শহরের একটি শ্রমিক আব্সনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় তোলপাড় গোটা বিশ্ব। গতকাল শোনা গিয়েছিল, মৃতের সংখ্যা ৩৫। তার মধ্যে ৪ জন ভারতীয়। বাকি উদ্ধারকার্য শুরু হয়েছে। কিন্তু এখনও পর্যন্ত পাওয়া খবরে, মৃতের সংখ্যা লাগাতার বেড়েই চলেছে। দেশের স্থানীয় গণমাধ্যম অনুসারে, এখনও পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৯ জন। আর তার মধ্যে ৪২ জনই ভারতীয় শ্রমিক এবং কেরলের বাসিন্দা। আর হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন ৫০ এরও অধিক মানুষ। রাষ্ট্রদূত আদর্শ স্বয়িকা আল-আদান হাসপাতালে চিকিৎসারত আহত ভারতীয় শ্রমিকদের দেখতে গিয়েছেন। জানা গিয়েছে, যে বিল্ডিংটিতে আগুনের সূত্রপাত হয়েছিল সেটি কুয়েতের বৃহত্তম নির্মাণ গোষ্ঠী এনবিটিসি দ্বারা নির্মিত হয়েছিল।

Advertisement

প্রশাসনিক আধিকারিকরা জানিয়েছেন, এই ঘটনায় মৃত্যুর সংখ্যা আরও বাড়তে পারে। ঘটনাটি ঘটেছে, বুধবার ভোরে কুয়েতের দক্ষিণ আহমেদি গভর্নরেটের মাঙ্গাফ শহরে। ভারতীয়র মৃত্যুতে শোক সন্তপ্ত ভারতবাসী। ইতিমধ্যেই নিহত ভারতীয়দের দেশে ফেরানোর ব্যবস্থা করা হচ্ছে। কুয়েতের ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় ইতিমধ্যেই শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং বিদেশ মন্ত্রী এস জয়শংকর। দিল্লির রেসিডেন্ট কমিশনারকে বিদেশ মন্ত্রকের সঙ্গে নিরবিচ্ছিন্ন যোগাযোগ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। ঘটনায় শোকপ্রকাশ করেছেন বলিউড থেকে দক্ষিণী তারকারাও। সুপারস্টার কমল হাসান এবং মাম্মুটি তাঁদের সোশ্যাল হ্যান্ডেলে দুঃখ প্রকাশ করেছেন। কমল হাসান, X-এ একটি নোটে, মৃতদের জন্য প্রার্থনা করেছেন এবং বিদেশ মন্ত্রকের কাছে 'আক্রান্ত ভারতীয়দের প্রয়োজনীয় সহায়তা' প্রদানের প্রক্রিয়া ত্বরান্বিত করার আহ্বান জানিয়েছেন।

Advertisement

তার নোটে লেখা ছিল, "কুয়েতের মাঙ্গাফের একটি অ্যাপার্টমেন্টে অগ্নিকাণ্ডে ভারতীয়সহ ৫০ জনেরও বেশি লোকের মৃত্যুর খবরটি মর্মান্তিক। আমি শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা ও সমবেদনা জানাই। দ্রুত আরোগ্য কামনা করছি। এই মারাত্মক দুর্ঘটনায় যারা আহত এবং চিকিৎসা নিচ্ছেন তাদের মধ্যে আমি ক্ষতিগ্রস্ত ভারতীয়দের প্রয়োজনীয় সহায়তা প্রদানের জন্য এবং মৃতদের মৃতদেহ দেশে নিয়ে আসার জন্য অবিলম্বে ব্যবস্থা নেওয়ার জন্য অনুরোধ করছি।" বেশ কয়েকজন ব্যবহারকারী তার পোস্টে প্রতিক্রিয়া জানিয়েছেন এবং তাদের দুঃখ প্রকাশ করেছেন। এদিকে মালয়ালাম অভিনেতা মাম্মুটি X-তে তার শোক প্রকাশ করে লিখেছেন, "কুয়েতে অগ্নি দুর্ঘটনায় ক্ষতিগ্রস্তদের পরিবারের প্রতি আন্তরিক সমবেদনা। আমি প্রার্থনা করি যে আপনি এই কঠিন সময়ে সাহস যোগান এবং সান্ত্বনা পান।"

Advertisement
Tags :
Advertisement