OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

বাংলাদেশকে ল্যাজেগোবরে করা কামেন্দুই আইসিসির সেরা

03:35 PM Apr 08, 2024 IST | Mainak Das

নিজস্ব প্রতিনিধি : মার্চ মাসে আইসিসির সেরা খেলোয়াড় হিসাবে নির্বাচিত হয়েছেন কামেন্দু মেন্ডিস। বাংলাদেশের বিরুদ্ধে দুটি টেস্টেই সেরা ফর্মে দেখা গিয়েছে কামেন্দুকে। এবার ২৫ বছর বয়সি এই ডানহাতি ব্যাটসম্যানই মার্চ মাসে সেরা খেলোয়াড় হিসাবে নির্বাচিত হলেন।

বাংলাদেশের বিরুদ্ধে সিলেট টেস্টের প্রথম ইনিংসে ১০২ রান করেন কামেন্দু। সিলেট টেস্টের প্রথম ইনিংসে ৫৭ রানে পাঁচ উইকেট পড়ে যাওয়ার পর খেলতে নামেন কামেন্দু। এরপর ম্যাচের হাল ধরেন তিনি। প্রথম ইনিংসের পর দ্বিতীয় ইনিংসেও কামিন্দুর ব্যাট থেকে আসে ১৬৪ রানের ইনিংস। প্রথম ব্যাটসম্যান হিসাবে সাত বা তার পরে ব্যাট করতে নেমে দুই ইনিংসেই সেঞ্চুরি করেন কামিন্দু। শুধু সিলেট টেস্টেই নয়, গত ৩০ মার্চ থেকে শুরু হওয়া চট্টগ্রাম টেস্টেও প্রথম ইনিংসে ৯২ রানে অপরাজিত থাকেন এই বাঁহাতি ব্যাটসম্যান। জানা গিয়েছে, কামেন্দুর সঙ্গে সেরা হওয়ার লড়াইয়ে ছিলেন নিউজিল্যান্ডের ম্যাট হেনরি ও আয়ারল্যান্ডের মার্ক আডাইর।

অন্যদিকে এদিন মেয়েদের ক্রিকেটে মার্চ মাসের সেরা খেলোয়াড় হিসাবে নির্বাচিত হন ইংল্যান্ডের মাইয়া বুশিয়েই। নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি ২০ সিরিজে দুর্দান্ত পারফরমেন্সের জন্যই বুশিয়েইকে সেরা খেলোয়াড় হিসাবে নির্বাচিত করা হয়। ২৫ বছর বয়সি এই মহিলা খেলোয়াড় টি ২০-তে ২২৩ রান করেন। ইংল্যান্ড কিউয়িদের হারিয়ে ৪-১-এ সিরিজ জেতে।

 

Tags :
BangladeshcricketKamendu MendisSrilanka
Next Article