For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে মালগাড়ির ধাক্কা! আশঙ্কা নিয়েই উত্তরবঙ্গ সফরে গায়ক সৌমিত্র

তবে এরকম পরিস্থিতিতে কিছুটা আতঙ্ক, কিছুটা ভয় নিয়েই উত্তরবঙ্গে রওনা দিলেন বাংলা ব্যান্ড ভূমি খ্যাত গায়ক সৌমিত্র রায়। সোমবার শিয়ালদহ থেকে তিস্তা-তোর্সা ট্রেনে চেপে উত্তরবঙ্গ সফর করছেন গায়ক। 
06:13 PM Jun 17, 2024 IST | Susmita
কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে মালগাড়ির ধাক্কা  আশঙ্কা নিয়েই উত্তরবঙ্গ সফরে গায়ক সৌমিত্র
Advertisement

নিজস্ব প্রতিনিধি: সোমবার সকাল থেকে বাংলা উত্তাল। কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে মালগাড়ির ধাক্কার ঘটনায় ফিরেছে করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনার স্মৃতি। ২০২৩ সালে ঠিক জুন মাসেই উড়িষ্যার বালেশ্বরে দুটি এক্সপ্রেস ট্রেন এবং একটি মালগাড়ি মর্মান্তিক দুর্ঘটনায় প্রায় ২৫০ জনের মৃত্যু হয়। আহত হয় প্রচুর। সোমবার সকালেও ঠিক একই ঘটনার পুনরাবৃত্তি হল বঙ্গে। কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের সঙ্গে মালগাড়ির ধাক্কার ঘটনায় উত্তাল রাজ্য। হু হু করে বাড়ছে মৃতের সংখ্যা। দার্জিলিংয়ের অতিরিক্ত পুলিশ সুপার অভিষেক রায় জানিয়েছেন, এখনও পর্যন্ত দুর্ঘটনাস্থল থেকে এক মহিলা-সহ ৮ জনের দেহ উদ্ধার করা হয়েছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। এই দুর্ঘটনায় জখম হয়েছেন অন্তত ৩০ জন।

Advertisement

দুর্ঘটনাগ্রস্ত কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে এখনও বহু যাত্রী আটকে রয়েছে বলে আশঙ্কা রয়েছে। আহতরা এই মূহুর্তে উত্তরবঙ্গ হাসপাতালে ভর্তি। ঘটনাস্থল পরিদর্শনে ইতিমধ্যেই পৌঁছেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, রাজ্যপাল, রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। এমন অবস্থায় যারা উত্তরবঙ্গে কিছুদিন ছুটি কাটাতে যাবে ভেবেছিলেন, তাঁরাও হয়তো এই মূহুর্তে টিকিট বাতিল করেছেন। তবে এরকম পরিস্থিতিতে কিছুটা আতঙ্ক, কিছুটা ভয় নিয়েই উত্তরবঙ্গে রওনা দিলেন বাংলা ব্যান্ড ভূমি খ্যাত গায়ক সৌমিত্র রায়। সোমবার শিয়ালদহ থেকে তিস্তা-তোর্সা ট্রেনে চেপে উত্তরবঙ্গ সফর করছেন গায়ক। 

Advertisement

এই বিষয়ে একটি সংবাদমাধ্যমকে গায়ক জানিয়েছেন, সত্যিই দুর্ভাগ্যজনক পরিস্থিতি। তিনিও তিস্তা-তোর্সায়  যাচ্ছেন। কে জানে, কখন কী হয়ে যায়। দমদমের আগেও কিছু একটা ঘটে যেতে পারে।  ট্যাক্সিতেও কিছু হতে পারে। তবে এই বিষয়টা পুরোপুরি ড্রাইভার, পুলিশ, প্রশাসন, রেলওয়ের উপর। যাতে সবাই সুস্থভাবে জীবন নিয়ে বাড়ি ফিরতে পারে। এটা তাঁদেরই দেখা উচিত। এদিকে এখন দুর্ঘটনাস্থলে যুদ্ধকালীন তৎপরতায় চলছে উদ্ধারকাজ। গ্যাসকাটার থাকলেও আপাতত তার ব্যবহার বন্ধ। প্রাথমিকভাবে উদ্ধারকারী ট্রেনের বগি কেটে ভিতরে উদ্ধারকার্য চালাচ্ছেন। পাশাপাশি রেলের তরফে শিয়ালদহ, হাওড়া, গুয়াহাটি, লামডিং, কিষাণগঞ্জ, নিউ বনগাইগাঁও-সহ একাধিক স্টেশনে হেল্পডেস্ক খোলা হয়েছে।

নিউ জলপাইগুড়ি স্টেশনের এমার্জেন্সি নম্বর: ৯১৬২৮৭৮০১৭৫৮

হাওড়া স্টেশনের হেল্পলাইন নম্বর: (০৩৩) ২৬৪১ ৩৬৬০
অনুসন্ধানের জন্য: (০৩৩) ২৬৪০২২৪২
(০৩৩) ২৬৪০ ২২৪৩

শিয়ালদহ স্টেশনের হেল্পলাইন নম্বর:
(০৩৩) ২৩৫০ ৮৭৯৪
(০৩৩) ২৩৮৩ ৩৩২৬

গুয়াহাটি স্টেশনের হেল্পলাইন নম্বর:
(০৩৬) ১২৭৩ ১৬২১
(০৩৬) ১২৭৩ ১৬২২
(০৩৬) ১২৭৩ ১৬২৩

লামডিং স্টেশনের হেল্পলাইন নম্বর:
(০৩৬)৭৪২৬ ৩৯৫৮
(০৩৬)৭৪২৬ ৩৮৩১
(০৩৬)৭৪২৬ ৩১২০
(০৩৬)৭৪২৬ ৩১২৬
(০৩৬)৭৪২৬ ৩৮৫৮

কিষাণগঞ্জ স্টেশনের হেল্পডেস্ক নম্বর: ৬২৮৭৮০১৮০৫
কাটিহার স্টেশনের হেল্পডেস্ক নম্বর:
০৯০০২০৪১৯৫২
৯৭৭১৪৪১৯৫৬

Advertisement
Tags :
Advertisement