For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

কর্নাটকে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা ১০,০০০ ছাড়িয়েছে

কর্ণাটক স্বাস্থ্য বিভাগের তরফ থেকে জানানো হয়েছে, গত বছরে একই সময়ে রাজ্যব্যাপী ডেঙ্গু পজিটিভ আক্রান্তের সংখ্যা ছিল ২,৮৫০ জনের। যা কিনা রীতিমতো উদ্বেগ বাড়াচ্ছে।
11:36 AM Jul 17, 2024 IST | Susmita
কর্নাটকে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা ১০ ০০০ ছাড়িয়েছে
Advertisement

নিজস্ব প্রতিনিধি: বর্তমানে বন্যার কবলে দেশের একাধিক রাজ্য। তাই ডেঙ্গুতে আক্রান্ত হওয়ার সংখ্যাও লাগামছাড়া ভাবে বৃদ্ধি পাচ্ছে। বিশেষ করে, কর্ণাটকে ডেঙ্গু আক্রমনের সংখ্যা ১০,০০০ ছাড়িয়েছে। এখনও পর্যন্ত রাজ্যে ১০,৪৪৯ টি ডেঙ্গু (DENGUE) আক্রান্তের সংখ্যা রেকর্ড করা হয়েছে। যাঁদের মধ্যে ৩৫৮ জন এখন হাসপাতালে চিকিৎসাধীন। যাঁরা সক্রিয় ডেঙ্গু আক্রান্ত। ইতিমধ্যেই ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মারা গিয়েছেন ৮ জন। গতকাল অর্থাৎ মঙ্গলবার কর্ণাটক জুড়ে কমপক্ষে ৪,৫৭২ টি ডেঙ্গু রক্তের পরীক্ষা করা হয়েছে।

Advertisement

যাঁদের মধ্যে ৪৮৭ টি রক্তের ইতিবাচক ফল পাওয়া গিয়েছে। মোট পরীক্ষার নমুনা পরিসংখ্যান হল, ৭৮,৪৮৯ টি। সাত মাসে বেঙ্গালুরুতে সর্বোচ্চ ডেঙ্গু আক্রান্তের সংখ্যা রেকর্ড করা হয়েছিল প্রায় ৩,৭৭০ টি, তারপরেই স্থান চিক্কামাগালুরু ৬২১, মাইসুরু ৫৬২, হাভেরি ৫০৮, ধারওয়াড়ে ৩৯৭ এবং চিত্রদুর্গ ৩৫০ টি। কর্ণাটক স্বাস্থ্য বিভাগের তরফ থেকে জানানো হয়েছে, গত বছরে একই সময়ে রাজ্যব্যাপী ডেঙ্গু পজিটিভ আক্রান্তের সংখ্যা ছিল ২,৮৫০ জনের। যা কিনা রীতিমতো উদ্বেগ বাড়াচ্ছে।

Advertisement

প্রতিবছরেই সংখ্যাটা রীতিমতো বেড়েই চলেছে। তবে সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে, ডেঙ্গু নিয়ে কোনও ভীতি বা আতঙ্কিত হওয়ার কারণ নেই। সরকার উপযুক্ত ব্যবস্থা নিচ্ছে। সাধারণত ময়লা আবর্জনা থেকে ডেঙ্গু ছড়ায়। এই বিষয়ে কর্ণাটকের স্বাস্থ্যমন্ত্রী জানিয়েছেন, 'আমরা ডেঙ্গুর বিস্তার কমাতে প্রয়োজনীয় ব্যবস্থাগুলির বাস্তবায়ন করছি। যাতে ডেঙ্গুর উৎসগুলিকে তাড়াতাড়ি বিনাশ করা যায়। ইতিমধ্যেই স্বাস্থ্য বিভাগের সমস্ত কর্মকর্তাদের ডেঙ্গু নিরাময়ে জরুরী ভিত্তিতে ব্যবস্থা নেওয়া নির্দেশ দেওয়া হয়েছে।"

Advertisement
Tags :
Advertisement