OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

মোদির প্রশংসা করায় চিদম্বরম পুত্র কার্তিকে শোকজ কংগ্রেসের

04:27 PM Jan 09, 2024 IST | Sundeep

নিজস্ব প্রতিনিধি, চেন্নাই: দুর্নীতির দায়ে ইডি আর সিবিআইয়ের সাঁড়াশি চাপে যথেষ্টই বেকায়দায় প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী পি চিদম্বরমের পুত্র কার্তি চিদম্বরম। তাই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ভজনায় মেতে উঠেছিলেন। দলীয় নেতা রাহুল গান্ধিকে ছোট করে দেখানোর চেষ্টাও করেছিলেন। আর ওই ‘অপরাধের’ শাস্তি পেতে চিদম্বরম পুত্রকে। দলীয় অনুশাসন ভাঙায় তাঁকে কারণ দর্শানোর নোটিশ ধরাল তামিলনাডু প্রদেশ কংগ্রেসের শৃঙ্খলারক্ষা কমিটি। আগামী ১০ দিনের মধ্যেই জবাব দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

কী ঘটেছিল? সম্প্রতি এক টিভি সাক্ষা‍ৎকারে প্রধানমন্ত্রী মোদির ভজনা করতে গিয়ে চিদম্বরম পুত্র কার্তি চিদম্বরম বলেছিলেন, ‘জনপ্রিয়তায় মোদির থেকে অনেক পিছিয়ে রাহুল গান্ধি। জনপ্রিয়তায় কখনই মোদির সমক্ষ হতে পারবেন না রাহুল।’ এখানেই থামেননি তিনি। যেখানে কংগ্রেসের পক্ষ থেকে বৈদ্যুতিন ভোটযন্ত্রের বিশ্বাসযোগ্যতা নিয়ে প্রশ্ন তোলা হয়েছে, সেখানে ইভিএমের প্রশংসা করেছেন কার্তি চিদম্বরম। তাঁর ওই প্রশংসায় অস্বস্তিতে পড়তে হয়েছে কংগ্রেস নেতৃত্বকে।

কেন দলীয় অনুশাসন ভেঙে রাহুল গান্ধিকে ‘নিচু’ দেখানোর চেষ্টা করেছেন এবং ইভিএম নিয়ে দলীয় অবস্থানের বিপরীতে গিয়ে মন্তব্য করেছেন, চিদম্বরম পুত্রের কাছে তা জানতে চেয়েছে তামিলনাডু প্রদেশ কংগ্রেসের শৃঙ্খলারক্ষা কমিটি। যদিও ঘনিষ্ঠ মহলে কার্তি জানিয়েছে, সাংসদ হওয়ায় তাঁকে একমাত্র শোকজ করতে পারে এআইসিসির শৃঙ্খলারক্ষা কমিটি। রাজ্য কংগ্রেসের শোকজ করার কোনও এক্তিয়ার নেই। তাই কারণ দর্শানো নোটিশের জবাব তিনি দেবেন না। সূত্রের খবর, ইডি ও সিবিআইয়ের সাঁড়াশি চাপ থেকে বাঁচতে আগামী লোকসভা ভোটের আগেই কংগ্রেস ছেড়ে বিজেপিতে নাম লেখাতে পারেন চিদম্বরম পুত্র।

Tags :
Karti ChidambaramP chidambaramPrime Minister Narendra ModiRahul gandhi
Next Article