For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

বিমানের টিকিটের দাম আকাশ ছোঁয়া, ভূস্বর্গে ঘুরতে গিয়ে চরম সমস্যায় পর্যটকরা

06:18 PM Mar 24, 2024 IST | Srijita Mallick
বিমানের টিকিটের দাম আকাশ ছোঁয়া  ভূস্বর্গে ঘুরতে গিয়ে চরম সমস্যায় পর্যটকরা
Courtesy: google
Advertisement

নিজস্ব প্রতিনিধিঃ  বসন্ত এসেছে ৷  দেশের অনেক জায়গায় তাপমাত্রা বাড়ছে৷  তবে এখন শীতের আমেজ রয়েছে কাশ্মীরে। সেইজন্য পর্যটকেরা এখন ভিড় জমাচ্ছে কাশ্মীরে।  কিন্তু দুঃখের বিষয় বর্তমানে কাশ্মীরে যাওয়ার জন্য বিমানের টিকিটের ভাড়া এতটাই আকাশছোঁয়া তাতে চাপ পড়ছে পর্যটকদের।

Advertisement

দিল্লি থেকে শ্রীনগর ফিরতি বিমানের টিকিটের দাম এখন ২০,০০০ থেকে ২২,০০০ টাকার মধ্যে। এর ফলে সংযুক্ত আরব আমিরশাহী, থাইল্যান্ড এবং মালয়েশিয়ার মতো বিদেশে ছুটি কাটাতে গেলে অনেক কম টাকা ব্যয় করতে হবে। কারণ, এই সকল জায়গায় গেলে একজনের লাগবে ১৮,০০০ টাকা । আকাশছোঁয়া বিমান ভাড়া এই মরসুমে অনেক পর্যটককে বাসে করে কাশ্মীর ভ্রমণ করতে বাধ্য হচ্ছে।

Advertisement

এক পর্যটক বলেছেন, 'বিমানের টিকিট অনেক ব্যয়বহুল হওয়ায় আমরা দিল্লি থেকে বাসে করে শ্রীনগর গিয়েছিলাম। এই দামে আমরা দুবাইও যেতে পারতাম।“ পর্যটকরা দাবি করেছে, বিমান ভাড়ার ঊর্ধ্বসীমা নির্ধারণ করা উচিত যাতে আরও বেশি সংখ্যক পর্যটক কাশ্মীরের সুন্দর প্রাকৃতিক দৃশ্য উপভোগ করতে পারেন। কেন আচমকাই এই বিমানের ভাড়া এত বাড়ল তা এখন জানা যায়নি। তবে পরিসংখ্যান অনুসারেম  শ্রীনগর বিমানবন্দরে প্রতিদিন ৭৪টি বিমানে গড়ে ১২,৫০০ যাত্রী যাতায়াত করে ।

Advertisement
Tags :
Advertisement