OthersWeb Stories
খেলা | অন্যান্যক্রিকেটফুটবল
ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ
বিনোদন | ধারাবাহিকটলিউডবলিউডহলিউড
শিক্ষা - কর্মসংস্থান
শারদোৎসব | মহালয়াবনেদিবাড়ির পুজোপুজো ভ্রমণপুজো বাজারতাহাদের কথাতারাদের পুজোগ্রামবাংলার পুজোআজকের দশভূজা
লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না
রাজ্য | হুগলিহাওড়ামুর্শিদাবাদমালদহবীরভূমবাঁকুড়াপূর্ব মেদিনীপুরপূর্ব বর্ধমানপুরুলিয়াপশ্চিম মেদিনীপুরপশ্চিম বর্ধমাননদিয়াদার্জিলিংদক্ষিণ দিনাজপুরদক্ষিণ চব্বিশ পরগনাঝাড়গ্রামজলপাইগুড়িকোচবিহারকালিম্পংউত্তর দিনাজপুরউত্তর চব্বিশ পরগনাআলিপুরদুয়ার
বিবিধ | আনন্দময়ী
আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর

বিমানের টিকিটের দাম আকাশ ছোঁয়া, ভূস্বর্গে ঘুরতে গিয়ে চরম সমস্যায় পর্যটকরা

06:18 PM Mar 24, 2024 IST | Srijita Mallick
Courtesy: google

নিজস্ব প্রতিনিধিঃ  বসন্ত এসেছে ৷  দেশের অনেক জায়গায় তাপমাত্রা বাড়ছে৷  তবে এখন শীতের আমেজ রয়েছে কাশ্মীরে। সেইজন্য পর্যটকেরা এখন ভিড় জমাচ্ছে কাশ্মীরে।  কিন্তু দুঃখের বিষয় বর্তমানে কাশ্মীরে যাওয়ার জন্য বিমানের টিকিটের ভাড়া এতটাই আকাশছোঁয়া তাতে চাপ পড়ছে পর্যটকদের।

দিল্লি থেকে শ্রীনগর ফিরতি বিমানের টিকিটের দাম এখন ২০,০০০ থেকে ২২,০০০ টাকার মধ্যে। এর ফলে সংযুক্ত আরব আমিরশাহী, থাইল্যান্ড এবং মালয়েশিয়ার মতো বিদেশে ছুটি কাটাতে গেলে অনেক কম টাকা ব্যয় করতে হবে। কারণ, এই সকল জায়গায় গেলে একজনের লাগবে ১৮,০০০ টাকা । আকাশছোঁয়া বিমান ভাড়া এই মরসুমে অনেক পর্যটককে বাসে করে কাশ্মীর ভ্রমণ করতে বাধ্য হচ্ছে।

এক পর্যটক বলেছেন, 'বিমানের টিকিট অনেক ব্যয়বহুল হওয়ায় আমরা দিল্লি থেকে বাসে করে শ্রীনগর গিয়েছিলাম। এই দামে আমরা দুবাইও যেতে পারতাম।“ পর্যটকরা দাবি করেছে, বিমান ভাড়ার ঊর্ধ্বসীমা নির্ধারণ করা উচিত যাতে আরও বেশি সংখ্যক পর্যটক কাশ্মীরের সুন্দর প্রাকৃতিক দৃশ্য উপভোগ করতে পারেন। কেন আচমকাই এই বিমানের ভাড়া এত বাড়ল তা এখন জানা যায়নি। তবে পরিসংখ্যান অনুসারেম  শ্রীনগর বিমানবন্দরে প্রতিদিন ৭৪টি বিমানে গড়ে ১২,৫০০ যাত্রী যাতায়াত করে ।

Tags :
airlineKashmirTourist
Next Article