For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

EXIT POLL: তেলঙ্গানায় কুর্সি দখলের হ্যাটট্রিক অধরা কেসিআরের?

06:37 PM Nov 30, 2023 IST | Sundeep
exit poll  তেলঙ্গানায় কুর্সি দখলের হ্যাটট্রিক অধরা কেসিআরের
Advertisement

 নিজস্ব প্রতিনিধি, হায়দরাবাদ: কর্নাটকের পরে দক্ষিণের আরও এক রাজ্য তেলঙ্গানায় ক্ষমতা দখল করতে পারে কংগ্রেস। বৃহস্পতিবার রাজ্যে বিধানসভা ভোট শেষ হওয়ার সঙ্গে সঙ্গে বিভিন্ন সংস্থার বুথফেরত সমীক্ষায় অন্তত তেমনই ইঙ্গিত মিলেছে। শেষ পর্যন্ত যদি বুথফেরত সমীক্ষা সত্যি হয়, তাহলে, মুখ্যমন্ত্রীর কুর্সিতে তৃতীয়বার বসার স্বপ্নপূরণ হচ্ছে না ভারত রাষ্ট্র সমিতির সুপ্রিমো কে চন্দ্রশেখর রাওয়ের। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও অমিত শাহ আদাজল খেয়ে নামলেও দক্ষিণের রাজ্যটিতে বিজেপি তেমন উল্লেখযোগ্য ফল করতে পারছে না বলে ইঙ্গিত মিলেছে।

Advertisement

পাঁচ বছর আগে বিধানসভার ভোটে ১১৯ আসন বিশিষ্ট তেলঙ্গানায় ৮৮টি আসন পেয়ে দ্বিতীয়বার ক্ষমতায় এসেছিল বিআরএস। কংগ্রেসের ঝুলিতে গিয়েছিল ১৯টি আসন। আসাউদ্দিন ওয়াইসির দল এআইএমআইএম পেয়েছিল ৭টি আসন। অন্যান্যরা ৫টি। এবার সব সংস্থার বুথফেরত সমীক্ষাতেই বিআরএসকে টেক্কা দিয়ে কংগ্রেসের সরকার গঠনের সম্ভাবনার কথা জানানো হয়েছে। ‘ইন্ডিয়া টিভি-সিএনএক্স’-র সমীক্ষা অনুযায়ী, কংগ্রেস পেতে পারে ৬৩ থেকে ৭৯টি আসন। পক্ষান্তরে কেসিআরের বিআরএস পেতে পারে ৩১ থেকে ৪৭টি আসন। বিজেপি ২-৪টি এবং এআইএমআইএম পেতে পারে ৫-৭টি আসন।

Advertisement

‘জন কি বাত’-এর সমীক্ষা অনুযায়ী, কংগ্রেস পেতে পারে ৪৮ থেকে ৬৪টি আসন। বিআরএস ৪০ থেকে ৫৫টি, বিজেপি ৭-১৩ এবং এআইএমআইএম ৪-৭টি আসনে জিততে পারে। ‘রিপাবলিক টিভি-মাটরিজ’ এর সমীক্ষা অনুযায়ী, কংগ্রেস পেতে পারে ৫৮ থেকে ৬৮টি আসন। বিআরএস পেতে পারে ৪৬ থেকে ৫৬টি আসন। বিজেপি ৪ থেকে ৯টি এবং মিম ৫-৭টি আসন। ‘টিভি৯-পোলস্টার্ট’-এর সমীক্ষা অনুযায়ী, কংগ্রেস পেতে পারে ৪৯ থেকে ৫৯টি আসন। কে চন্দ্রশেখরের দল পেতে পারে ৪৮ থেকে ৫৮টি আসন। বিজেপি জিততে পারে ৫ থেকে ১০টি আসনে এবং এআইএমআইএম পেতে পারে ৬-৮টি আসন।

Advertisement
Tags :
Advertisement