For the best experience, open
https://m.eimuhurte.com
on your mobile browser.
OthersWeb Stories খেলা ছবিঘরতৃণমূলে ফিরলেন অর্জুন সিংবাংলাদেশপ্রযুক্তি-বাণিজ্যদেশকলকাতাকৃষিকাজ বিনোদন শিক্ষা - কর্মসংস্থান শারদোৎসব লাইফস্টাইলরাশিফলরান্নাবান্না রাজ্য বিবিধ আন্তর্জাতিককরোনাএকুশে জুলাইআলোকপাতঅন্য খবর
Advertisement

৪৯ বছরে বিরল রোগে আক্রান্ত হয়ে মৃত্যু হলিউডের জনপ্রিয় অভিনেতার

সাড়ে পাঁচ বছর ধরে, তিনি ALS-এর সঙ্গে লড়াই করছিলেন। তিনি এই নীতির দ্বারা বেঁচে ছিলেন যে প্রতিটি দিন একটি উপহার এবং আমরা কখনই একা হাঁটি না। তার জীবন একটি উজ্জ্বল উদাহরণ যিনি প্রেম দ্বারা প্রভাবিত ছিলেন
11:09 AM Feb 26, 2024 IST | Sushmitaa
৪৯ বছরে বিরল রোগে আক্রান্ত হয়ে মৃত্যু হলিউডের জনপ্রিয় অভিনেতার
Advertisement

নিজস্ব প্রতিনিধি: হলিউডে ফের শোকের ছায়া। মাত্র ৪৯ বছরে মারা গেলেন 'স্টার ট্রেক' এবং 'ক্যাপ্টেন মার্ভেল' খ্যাত অভিনেতা কেনেথ মিশেল (Kenneth Mitchell)। যিনি ক্যাপ্টেন মার্ভেলে ক্যারল ড্যানভার্সের বাবার ভূমিকায় অভিনয় করেছিলেন। ডিসকভারিতেও তাঁর ভূমিকা সর্বাধিক পরিচিত। ALS তথা অ্যামায়োট্রফিক ল্যাটারাল স্ক্লেরোসিস-নামক একটি বিরল রোগের সঙ্গে পাঁচ বছর যুদ্ধের পরে মাত্র ৪৯ বছর বয়সে মারা গেলেন কেনেথ মিশেল। ALS একটি মারাত্মক মোটর নিউরন রোগ। জনস হপকিন্স মেডিসিন অনুসারে, এটি মেরুদন্ড এবং মস্তিষ্কের স্নায়ু কোষের প্রগতিশীল অবক্ষয়কে চিহ্নিত করা হয়।

Advertisement

অভিনেতার মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন তাঁর পরিবার। এক্স এবং ইনস্টাগ্রামে একটি বিবৃতি শেয়ার করে তাঁরা জানিয়েছেন, "তিনি অলিম্পিক আশাবাদী, অ্যাপোক্যালিপস সার্ভাইভার, নভোচারী, সুপারহিরোর বাবা-সহ চারজন অনন্য স্টার ট্রেকারের চরিত্রে অভিনয় করেছিলেন কেনেথ৷ কাছের মানুষদের কাছে তিনি একজন আশা সন্ধানী ছিলেন। শুধু অভিনেতা নন, তিনি একজন খেলোয়াড়, ল্যান্ডস্কেপ ডিজাইনার, ক্যানো প্যাডলার, হ্যাপি ক্যাম্পার, প্রকৃতি অনুসন্ধানকারী, বিড়াল প্রেমিক, চলচ্চিত্র দর্শক, শিল্প নির্মাতা, সঙ্গীত শ্রোতা, ক্রীড়া অনুরাগী ছিলেন।"

Advertisement

অভিনেতার পরিবার আরও বলেন, "সাড়ে পাঁচ বছর ধরে, তিনি ALS-এর সঙ্গে লড়াই করছিলেন। তিনি এই নীতির দ্বারা বেঁচে ছিলেন যে প্রতিটি দিন একটি উপহার এবং আমরা কখনই একা হাঁটি না। তার জীবন একটি উজ্জ্বল উদাহরণ যিনি প্রেম দ্বারা প্রভাবিত ছিলেন।" এদিকে তাঁর ছবি অফিসিয়াল স্টার ট্রেক ওয়েবসাইট থেকেও অভিনেতার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করা হয়েছে। তাঁরা শোক প্রকাশ করে জানিয়েছেন, "পুরো স্টার ট্রেক পরিবারের তরফ থেকে মিশেলের পরিবার, বন্ধুবান্ধব, প্রিয়জন এবং বিশ্বজুড়ে ভক্তদের প্রতি সমবেদনা জানানো হচ্ছে।"

অভিনেতা মিশেল, ২৪ নভেম্বর, ১৯৭৪ সালে টরন্টোতে জন্মগ্রহণ করেন। তিনি 'স্টার ট্রেক: ডিসকভারি'-এ ক্লিংনস কোল, কোল-শা, তেনাভিক এবং অরেলিও চরিত্রে অভিনয় করার জন্য এবং "ক্যাপ্টেন"-এ জোসেফ ড্যানভার্সের চরিত্রে অভিনয়ের জন্য খ্যাতি অর্জন করেছিলেন। অভিনেতা মিশেল তার স্ত্রী সুসান মে প্র্যাট এবং তাদের দুই সন্তানকে নিয়ে রেখে গেছেন।

Advertisement
Tags :
Advertisement